আরও একবার BSNL য়ের 4G পরিষেবা আসতে চলেছে

Updated on 01-May-2018
HIGHLIGHTS

সম্প্রতি পাওয়া একটি খবর থেকে জানা গেছে যে খুব তাড়াতাড়ি তারা নিজেদের 2100Mhz ব্যান্ড নিয়ে আসতে চলেছে।

ভারতের টেলিকম ক্ষেত্রে এই সময়ে যে নাম গুলি সব সময়ে ওপরের দিকে থাকে তাদের মধ্যে অন্যতম হল এয়ারটেল বা জিও। আর অন্যতম প্রধান কারন এদের একের পর এক আনতে থাকা নিত্য নতুন প্ল্যান। আর অবশ্যই এদের 4G পরিষেবা। আর এই সবের জন্য এখন প্রায়ই অন্য টেলিকম কোম্পানি গুলিও নিজেদের এই করা প্রতিদ্বন্দিতার বাজারে টিকে থাকার লড়াইতে নিজেদের আপটুডেট করে চলেছে। আর এসবের মধ্যেই নতুন একটি খবর পাওয়া গেছে BSNL সম্পর্কে।

হ্যাঁ BSNL মানে ভারত সঞ্চার লিমিটেডের কথাই বলা হচ্ছে। সম্প্রতি জানা গেছে যে তারাও আর বৃহত্তর ক্ষেত্রে নিজেদের 4G পরিষেবা নিয়ে আসতে চলেছে। সম্প্রতি শুধুমাত্র কেরালার জন্য তারা এই পরিষেবা নিয়ে এসেছিল। তবে সম্প্রতি পাওয়া একটি খবর থেকে জানা গেছে যে খুব তাড়াতাড়ি তারা নিজেদের 2100Mhz ব্যান্ড নিয়ে আসতে চলেছে।

স্মার্ট যুগের স্মার্টটেলিভিশান পাওয়া এবার হবে আরও সহজ! আজকে এই টেলিভিশান গুলির ওপরে Paytmমল ডিস্কাউন্ট দিচ্ছে

সম্প্রতি এক জায়গায় BSNL য়ের চেয়ারম্যান অনুপম শ্রীবাস্তব জানিয়েছেন যে, “ আগামী মাসের মধ্যে আমরা 5Mhz য়ের 2100Mhz ব্যান্ড নিয়ে আসব 21লাইসেন্সড পরিষেবা নিয়ে রাজস্থান অঞ্চলে আমাদের 4G পরিষেবা নিয়ে আসব”।

আর সম্প্রতি ভারতের টেলিকম দপ্তরও BSNLয়ের 4G পরিষেবার বিষয়ে কথাবার্তাকে এগিয়েছে।

ভারতে রিলায়েন্স জিও যে সময় থেকে তাদের 4GVolTe পরিষেবা নিয়ে হাজির হয়েছে আর সঙ্গে দিয়েছে একের প্র এক সব চমকপ্রদ অফার তবে থেকেই ভারতীয় টেলিকম বাজারে একটা হৈচৈ পরে গেছে। তার পর থেকে এয়ারটেল, ভোডাফোন বা আইডিয়া সেলুলারের মতন সব টেলিকম কোম্পানি গুলিই 4G ‘র বাজারে নিজেদের টিকিয়ে রাখার জন্য একের পর এক সব 4G পরিষেবা নিয়ে হাজির হয়েছে। আর সেখানে কিছুটা হলেও BSNL একটু দেরিতে নিজেদের 4G পরিষেবা নিয়ে আসে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

তবে এবার আরও একবার অন্য এক জায়গায়ও নিজেদের 4G পরিষেবা নিয়ে আসার BSNL য়ের এই চেষ্টা থেকে এটাই বোঝা যায় যে তারাও নিজেদের 4G আপগ্রেডেশানের মাধ্যমে নিজেদের গ্রাহকদের কাছে নিজেদের আরও বেশি আকর্ষণীয় ও গ্রহণীয় করে রাখতে চায়। আর BSNL য়ের এই পদক্ষেপ থেকে সেকথাই প্রমানিত হয়। আর এবার এটাই দেখার যে BSNL  এবার কবে এভাবে ধীরে ধীরে সারা দেশে নিজেদের 4G পরিষেবা নিয়ে আসতে পারে।

Connect On :