এবার এই নতুন BSNL উদ্যোগ কি হারিয়ে দেবে হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জসার কে!

এবার এই নতুন BSNL উদ্যোগ কি হারিয়ে দেবে হোয়াটসঅ্যাপ বা ফেসবুক মেসেঞ্জসার কে!
HIGHLIGHTS

BSNL তাদের একটু নতুন পরিষেবা টেস্ট করছে

এই পরিষেবা এলে হোয়াটসঅ্যাপ আর ফেসবুক চ্যালেঞ্জের মুখে পরতে পারে

BSNL এই সময়ে একটি নতুন পরিষেবা টেস্ট করছে। রিপোর্ট অনুসারে টেলিকম কোম্পানি নতুন পরিষেবা ওভার ওয়াই ফাই পরিষেবা। আর এই নতুন পরিষেবা অ্যাডভান্স টেস্টিং এখন করা হচ্ছে। আর কোম্পানির এই পরিষেবা এলে ইন্সট্যান্ট মেসেজিং সার্ভিস অ্যাপ মানে হোয়াটসঅ্যাপ আর ফেসবুক মেসেঞ্জারকে প্রতিযোগিতায় ফেলতে পারে।

আপনাদের বলে রাখি যে হোয়াটসঅ্যাপ আর ফেসবুকের মতন অ্যাপ গুলি ওয়াই ফাই বা মোবাইল ডেটা ব্যাবহার করে ভয়েস কল করা যায়। আর সেখানে টেলিকম কোম্পানি গুলি এই সময়ে তাদের “ভয়েস ওভার ওয়াইফাই পরিষেবা” টেস্টিং অল্প কিছু সার্কেলেই করছে। আর কোম্পানি প্রায় 2 টিয়ার আর টিয়ার 3 শহরে ভয়েস কলিং সাপোর্ট দিচ্ছে আর সেই সব জায়গায় যেখানে নেটওয়ার্ক সমস্যা আছে সেখানে বেশি করে এই কাজ করছে।

BSNL ছাড়া আরও অনেক কোম্পানি ভয়েস ওভার ওয়াই-ফাই পরিষেবার ওপর কাজ করছে। মিডিয়া রিপোর্ট অনুসারে ভারতী এয়ারটেল আর রিলায়েন্স জিওও এই পরিষেবা টেস্ট করছে।

BSNL VO WI-FI পরিষেবা

রিপোর্ট অনুসারে BSNL য়ের আপকামিং Vo Wi-Fi পরিষেবার সাহায্যে BSNL ইউজার্সরা কোন মোবাইল সিগনাল ছাড়াই ভয়েস কল সাপোর্ট পাবেন। আর এর সঙ্গে এও আশা করা হচ্ছে যে সফল পরীক্ষার পরে কোম্পানি এই পরিষেবা বেশ কিছু সার্কেলে চালু করে দেব।

রিপোর্ট অনুসারে ট্রুকলারও সম্প্রতি ভারতে তাদের  “ভয়েস ওভার ইন্টারনেট প্রোটোকল পরিষেবা” শুরু করছে। 2018 সালের পড়ে জানা গেছে যে রিলায়েন্স জিও তাদের Vo Wi-Fi পরিষেবার টেস্টিং করছে। আর রিপোর্ট অনুসারে কোম্পানি অন্ধ্রপ্রদেশ, কেরালা, মধ্য প্রদেশ আর তেলেঙ্গানাতে এটি টেস্টিং করছে।  

 

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo