কিছু শহরে শুরু হল BSNL VoLTE পরিষেবা, এবার আসবে সারা দেশে

কিছু শহরে শুরু হল BSNL VoLTE পরিষেবা, এবার আসবে সারা দেশে
HIGHLIGHTS

BSNL কিছু শহরে তাদের 4G VoLTE পরিষেবা শুরু করেছে, আপনাদের বলে রাখি যে গুজরাত সার্কেলে 4G সিম কার্ড ইউজার্সদের একটি SMS য়ের মাধ্যমে জানানো হয়েছে

আমরা সবাই জানি যে BSNL কিছু আলাদা আলাদা সার্কেলে তাদের 4G পরিষেবা টেস্টিং করছে।, আর আপনাদের বলে রাখি যে কেরালার বেশিরভাগ জায়গায় BSNL তাদের 3G পরিষেবা বন্ধ করে দিয়েছে। আর এবার ইউজার্সরা সেখানে শুধু 2G আর 4G পরিষেবা পাচ্ছে। আর এছাড়া একটি নতুন আপডেটের সঙ্গে BSNL তাদের একটি নতুন কাজ শুরু করছে। আর এবার কিছু শহরে BSNL তাদের VoLTE পরিষেবা শুরু করেছে। আর এই পরিষেবা কোম্পানি গুজরাত টেলিকম সার্কেলে শুরু করেছে।

আপনাদের বলে রাখি যে গুজরাতে কিছু ইউজসার্সরা 4G সিম পেয়েছেন, তাঁরা জানিয়েছেন যে তাঁরা একটি SMS পান, আর সেখানে টেলিকমটকের একটি রিপোর্টে এই বিষয়ে জানানো হয়েছে। আর এই SMS য়ে বলা হয়েছে যে যারা এই মেসেজ পেয়েছেন তাঁরা VoLET পরিষেবা পেয়েছেন। আর আপনাদের বলে রাখি যে গান্ধীধাম আর আঞ্জর গ্রামে এই পরিষেবা শুরু হেয়ছে, আর এবার এই পরিষেবা সম্পূর্ণ গুজরাতে শুরু করা হবে। আর এও বলা হচ্ছে যে দেশের অন্য জায়গাতেও এই পরিষেবা শুরু হতে পারে। আর মনে করা হচ্ছে যে এই পরিষেবা পরের কোয়াটারের মধ্যে শুরু হয়ে যাবে।

সম্প্রতি কোম্পানি 2100mHz স্প্রেক্ট্রামকেও অ্যালোট করেছে, আর এর পরে কোম্পানি সারা দেশে তাদের 4G পরিষেবা শুরু হবে। আর কেরালার ইড্ডুকি জেলাতে BSNL সক্রিয় ভাবে এই পরিষেবা শুরু করবে। আর এছাড়া একটি নতুন আপডেটের পরে এটি গুজরাতে 4G পরিষেবা টেস্টিং করবে।

আর এবার এই পরিষেবা গুজরাতে শুরু হবে। তবে এছাড়া আপনাদের বলে রাখি যে গান্ধীধাম আর গুজরাতের আঞ্জর গ্রামে 4G পরিষেবা 26 নম্ভেম্বর 2018 সালে শুরু করা হয়েছিল। আর এবার এখানে 3G কাজ না করলেও 2G কাজ করছে।

আর এছাড়া আপনাদের বলে রাখি এজ এই কাজ সক্রিয় ভাবে শুরু করার জন্য কোম্পানি 2G/3G সিমকে 4G সিমে আপগ্রেড করছে, আর এর জন্য কোম্পানি তাদের ইউজার্সদের একটি উপহারও দিচ্ছে, আপনাদের বলে রাখি যে ইউজাররা এই আপগ্রেড প্রোগ্রামে আসবে আর তারা 2G  ফ্রি ডাটা পাবেন।

সম্প্রতি দেখা গেছে যে রিলায়েন্স জিও তাদের সব ইউজার্সদের 2GB ডাটা ফ্রি দিয়েছিল। আর এর পরে এই আকর্ষণীয় অফার BSNL ও দিচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo