BSNL এর জনপ্রিয় সস্তা রিচার্জ প্ল্যানে হল বড় বদল, ডেটা বাড়িয়ে কমিয়ে দিল এই সুবিধা

BSNL এর জনপ্রিয় সস্তা রিচার্জ প্ল্যানে হল বড় বদল, ডেটা বাড়িয়ে কমিয়ে দিল এই সুবিধা
HIGHLIGHTS

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার 485 টাকার প্রিপেইড প্ল্যানে বড় বদল করেছে

বিএসএনএল এর 485 টাকার প্ল্যানে এখন 80 দিনের ভ্যালিডিটি দেওয়া হচ্ছে

খবর অনুযায়ী, বিএসএনএল 2025 এর মাঝামাঝি তার 1 লক্ষ সাইট চালু করে দেওয়ার কথা রয়েছে

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার 485 টাকার প্রিপেইড প্ল্যানে বড় বদল করেছে। কোম্পানি তার এই রিচার্জ প্ল্যানে পাওয়া ভ্যালিডিটি কমিয়ে দিয়েছে। তবে শুধু তাই নয়, ভ্যালিডিটি কম করার পাশাপাশি কোম্পানি এতে ডেটা সুবিধা বাড়িয়ে দিয়েছে। আসুন জেনে নেওয়া যাক বিএসএনএল 485 টাকার রিচার্জ প্ল্যানে সুবিধা বাড়ল নাকি কমে গেল।

BSNL 485 টাকার প্ল্যানে নতুন এবং পুরানো কী সুবিধা রয়েছে

বিএসএনএল এর 485 টাকার প্ল্যানে এখন 80 দিনের ভ্যালিডিটি দেওয়া হচ্ছে। তবে এর আগে এটি 82 দিনের ভ্যালিডিটি সহ আসত। যার মানে এতে 2 দিন কমিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: মাত্র 26 টাকায় অতিরিক্ত ডেটা! Airtel কে টেক্কা দিতে Vodafone Idea লঞ্চ করল সস্তা প্ল্যান

BSNL

ডেটা সুবিধার কথা বললে, কোম্পানি এতে ডেটা সুবিধা বাড়িয়ে দিয়েছে। এতে আগে 1.5 জিবি ডেটা প্রতিদিন দেওয়া হত। এখন এটি বাড়িয়ে 2 জিবি ডেটা করে দেওয়া হয়েছে।

সেই হিসেবে আগে 82 দিনের ভ্যালিডিটিতে গ্রাহকরা 123 জিবি ডেটা পেত। তবে এখন 80 দিনের ভ্যালিডিটিতে গ্রাহকদের মোট 160 জিবি ডেটা দেওয়া হচ্ছে।

তবে বলে দি যে প্রাইভেট টেলিকম কোম্পানির তুলনায় সরকারী টেলিকম কোম্পানির কাছে 4G বা 5G সুবিধা নেই। যেখানে জিও এবং এয়ারটেল তার 5G পরিষেবা কবেই শুরু করে দিয়েছে। তবে খবর অনুযায়ী, বিএসএনএল 2025 এর মাঝামাঝি তার 1 লক্ষ সাইট চালু করে দেওয়ার কথা রয়েছে।

আরও পড়ুন: Jio এর নতুন প্ল্যানকে টেক্কা দিতে Airtel লঞ্চ করল সস্তায় 3 রিচার্জ, 30 দিন পর্যন্ত মিলবে হাই-স্পিড ডেটা

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo