BSNL এর এই পুরানো এবং জনপ্রিয় প্রিপেইড প্ল্যান থেকে সরিয়ে দেওয়া হল আনলিমিটেড ডেটা সুবিধা

Updated on 26-Apr-2023
HIGHLIGHTS

BSNL এর এই প্ল্যানে আনলিমিটেড ডেটা অফার করা হত, যা এখনও আর পাওয়া যাবে না

BSNL এর প্ল্যানের ডিটলে সবার প্রথম TelecomTalk এর তরফ থেকে দেওয়া হয়েছে

এই প্ল্যানের ভ্যালিডিটি 30 দিনের অফার করা হয়

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) তার সস্তা প্রিপেইড রিচার্জ প্ল্যান থেকে আনলিমিটেড ডেটা সুবিধা সরিয়ে দিয়েছে। কোম্পানির এই প্ল্যানটি 398 টাকায় আসে। আগে 398 টাকার এই প্ল্যানে আনলিমিটেড ডেটা অফার করা হত, যা এখনও আর পাওয়া যাবে না। আসুন BSNL-এর 398 টাকার প্ল্যানের আপডেট করা সুবিধাগুলি দেখে নেওয়া যাক।

BSNL এর প্ল্যানের ডিটলে সবার প্রথম TelecomTalk এর তরফ থেকে দেওয়া হয়েছে। এই খবরটি BSNL গ্রাহকদের জন্য একটি বড় ধাক্কা হতে পারে। এখন পর্যন্ত, বিএসএনএলই একমাত্র টেলিকম অপারেটর ছিল, যে একটি সস্তা প্রিপেইড প্ল্যান সত্যই আনলিমিটেড ডেটা অফার করত। BSNL 398 টাকার প্ল্যানে এখন আর এই সুবিধা পাওয়া যাবে না।

BSNL 398 টাকার প্ল্যানে আগে কী সুবিধা দিত?

BSNL এর এই প্ল্যানে আগে আনলিমিটেড ডেটা সুবিধা পাওয়া যেত। এই প্ল্যানের ভ্যালিডিটি 30 দিনের অফার করা হয়।

এখন কী সুবিধা পাবেন?

BSNL এর 398 টাকার প্ল্যানে আনলিমিটেড ডেটা সুবিধা সরিয়ে এখন, মোট 120 জিবি ডেটা দেওয়া হবে। ডেটা শেষ হওয়ার পরে গ্রাহকরা 40Kbps এর স্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। তবে বলে দি যে কোম্পানির তরফে এই প্ল্যানে শুধু আনলিমিটেড ডেটা সুবিধাই সরানো হয়েছে। গ্রাহকরা এতে আনলিমিটেড কলিং এর সুবিধা পাবেন। এছাড়া এতে 100 SMS প্রতিদিন হিসাবে পাওয়া যাবে।

একদিকে যেখানে প্রাইভেট টেলিকম কোম্পানি Jio এবং Airtel তাদের গ্রাহকদের 5G নেটওয়ার্কে আনলিমিটেড ডেটা অফার করছে, এর পাশাপাশি, BSNL তার সবথেকে পুরানো এবং  জনপ্রিয় সস্তা প্রিপেইড প্ল্যান থেকে আনলিমিটেড ডেটা সুবিধা সরিয়ে দিচ্ছে।

আপনি যদি BSNL এর আপডেট প্ল্যান 398 টাকায় পাওয়া ডেটার রোজকার খরচ হিসাব করেন, তবে এটি 3.31 টাকা করে পরবে। আপনি যদি BSNL এর প্ল্যানটি রিচার্জ করাচ্ছেন, তবে আপনাকে BSNL এর অফিসিয়াল ওয়েবসাইটে এটির ডিটেল দেখে নেওয়া উচিত।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :