নতুন বছরে BSNL বন্ধ করে দিল সস্তা দামের এই দুটি প্ল্যান, আপনার কাছে তো নেই এই রিচার্জ?

Updated on 03-Jan-2023
HIGHLIGHTS

BSNL সংস্থা 1 জানুয়ারী, 2023 থেকে তার অতি-সস্তা ব্রডব্যান্ড রিচার্জ প্ল্যানগুলি বন্ধ করে দিয়েছে

এই প্ল্যানগুলির সাথে 75 দিনের ভ্যালিডিটি পাওয়া যেত

এই প্ল্যানগুলির মধ্যে রয়েছে 275 টাকা এবং 775 টাকার দুটি প্ল্যান

ভারত সঞ্চার নিগম লিমিটেড (BSNL) 1 জানুয়ারী, 2023 থেকে তার অতি-সস্তা ব্রডব্যান্ড রিচার্জ প্ল্যানগুলি বন্ধ করে দিয়েছে। এই প্ল্যানগুলির মধ্যে রয়েছে 275 টাকা এবং 775 টাকার দুটি প্ল্যান। এই সমস্ত প্ল্যান 2022 এর স্বাধীনতা দিবসের সময় চালু করা হয়েছিল। কোম্পানির এই দুটি প্ল্যানের সাথে, 100Mbps পর্যন্ত স্পিডে ইন্টারনেট সুবিধা দেওয়া হয়েছিল। এছাড়াও, গ্রাহকদের ডেটা এবং এবং 3300TB পর্যন্ত আনলিমিটেড কল করার সুবিধা দিত।

এই প্ল্যানগুলির সাথে 75 দিনের ভ্যালিডিটি পাওয়া যেত। BSNL-এর এই প্ল্যানগুলি গত মাসেই সরিয়ে নেওয়ার কথা ছিল, কিন্তু কোম্পানি এর এক্সপায়েরি ডেট বাড়িয়ে দিয়েছিল। আগে বলা হচ্ছিল যে কোম্পানি এই প্ল্যানগুলিকে স্থায়ী করতে পারে, কিন্তু 1 জানুয়ারি থেকে এই প্ল্যানগুলি বন্ধ করে দেওয়া হয়েছে।

প্ল্যানে কী কী সুবিধা পাওয়া যেত?

এই ব্রডব্যান্ড প্ল্যানগুলির সাথে দীর্ঘ ভ্যালিডিটি এবং হাই-স্পিডের ইন্টারনেট সুবিধা থাকত। BSNL-এর 275 টাকার দুটি প্ল্যানের সাথেই 3.3TB মোট ডেটা পাওয়া যেত, যা 75 দিনের ভ্যালিডিটির সাথে এসেছিল।

275 টাকার একটি প্ল্যানে 30Mbps ইন্টারনেট স্পিড এবং অন্যটিতে 60Mbps ইন্টারনেট স্পিড পাওয়া যাচ্ছে। প্ল্যানের সাথে আনলিমিটেড কলিংও দেওয়া হয়েছে। তবে, প্ল্যানের সাথে OTT পরিষেবা ছিল না।

BSNL এর 775 টাকার ব্রডব্যান্ড প্ল্যানের কথা যদি বলি তবে, এতে 75 দিনের ভ্যালিডিটি পাওয়া যেত। প্ল্যানে 100Mbps  এর স্পিডে ইন্টারনেট সুবিধা পাওয়া যেত। গ্রাহকদের 3300 TB মোট হাই-স্পিড এর সুবিধা মিলত। এই প্ল্যানের সাথেও আনলিমিটেড কলিং সুবিধাও পাওয়া যেত।

বিএসএনএল এর 775 টাকার ব্রডব্যান্ড প্ল্যানে Zee5, Voot, Disney+Hotstar, Yupp TV, Shemaroo, Lionsgate, এবং Hungama-এর OTT সুবিধাগুলিও অফার করা হত।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :