65 দিনের ফাটাফাটি সস্তার প্ল্যান আনল BSNL, কত টাকা খরচ করে কী কী সুবিধা মিলবে জানেন?

65 দিনের ফাটাফাটি সস্তার প্ল্যান আনল BSNL, কত টাকা খরচ করে কী কী সুবিধা মিলবে জানেন?
HIGHLIGHTS

BSNL -এর 319 টাকার প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন

এখানে সঙ্গে 10 GB ডেটা মিলবে

এই প্ল্যানে গ্রাহকরা জাতীয় স্তরে ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন

ভারতের একমাত্র রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL তাদের গ্রাহকদের জন্য নানা ধরনের প্রিপেইড প্ল্যান অফার করে থাকেন। এই প্ল্যানগুলোর এক একটি এক এক রকমের দাম হয়। ইতিমধ্যেই BSNL- এর তরফে দেশের একাধিক জায়গায় 4G পরিষেবা শুরু করে দেওয়া হয়েছে। যাঁরা এই 4G পরিষেবার জন্য উপযোগী তাঁরা সেটা ব্যবহার করতে পারবেন এখন। আর এই 4G পরিষেবার জন্য এই টেলিকম সংস্থার তরফে একাধিক এমন প্ল্যান আনা হয়েছে যেখানে বিপুল ডেটা মিলছে। তবে আজ এমন বহু গ্রাহক আছেন যাঁরা বেশি ডেটা ব্যবহার করেন না, বা অতিরিক্ত সুবিধা চান না। তাঁরা চান আনলিমিটেড কলিং করতে। এমন গ্রাহকদের জন্য BSNL একাধিক দারুন প্রিপেইড প্ল্যান অফার করে থাকে। এই প্ল্যানগুলোর মধ্যে 319 টাকার প্ল্যানটি ভীষণই ভাল। 

BSNL এর 319 টাকার প্ল্যান

BSNL -এর 319 টাকার প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন সঙ্গে আছে ন্যাশনাল রোমিংয়ের সুবিধা। এছাড়া দিল্লি এবং মুম্বইয়ের MTNL রোমিং মেলে যে জায়গায় সেখানেও কল করা যাবে। এছাড়া এই প্ল্যানে গ্রাহকরা পাবেন 10 GB হাইস্পিড ডেটা। এবং মোট 300টি ফ্রি মেসেজ পাঠানোর সুযোগ। এই প্ল্যানে বৈধতা 65 দিন। এবার যদি এই প্ল্যানে সুবিধার দিকে নজর দেন তাহলে বুঝবেন এই প্ল্যানটি রিচার্জ করলে প্রতিদিনের জন্য আপনার খরচ হবে 5 টাকা। মাত্র 150 টাকায় গ্রাহকরা গোটা মাস জুড়ে ভয়েস কলের সুবিধা পাবেন সঙ্গে ডেটা এবং মেসেজ পাঠানোর সুবিধা পাবেন। 4G, 3G, 2G সমস্ত ধরনের পরিষেবা ব্যবহারকারীরা এই প্ল্যানের সুবিধা পেতে পারবেন। 

bsnl 319 rs plan

BSNL তাদের প্ল্যানের দাম বাড়াচ্ছে

BSNL এখন ঘুরিয়ে দাম বাড়াচ্ছে তাদের প্ল্যানের একই সঙ্গে কমাচ্ছে ডেটা। BSNL এর তরফে তাদের সব থেকে জনপ্রিয় নাইট আনলিমিটেড প্যাক, অর্থাৎ যেটির দান 599 টাকা সেটিতে ডেটা কমানো হয়েছে। এই প্ল্যানে আগে প্রতিদিন 5 GB ডেটা মিলত, এখন সেখানে স্রেফ 3 GB ডেটা পাওয়া যাচ্ছে। যদিও এই প্ল্যানের বাকি সুবিধা একই রাখা হয়েছে। অন্যদিকে সরকারের তরফে এখন BSNL এবং MTNL -কে মিশিয়ে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। আর এই মার্জ হওয়ার বিষয়টি জলদি হবে বলেই মনে হচ্ছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo