আনলিমিটেড ডেটা যুক্ত প্ল্যান আনল BSNL, কতর বিনিময়ে মিলবে এই সুবিধা জানেন?

আনলিমিটেড ডেটা যুক্ত প্ল্যান আনল BSNL, কতর বিনিময়ে মিলবে এই সুবিধা জানেন?
HIGHLIGHTS

BSNL -এর তরফে একটি বিশেষ ডেটা ভাউচার আনা হল

এখানে সত্যি সত্যি আনলিমিটেড ডেটা মিলবে, থাকবে না কোনও লিমিট

এখনও পর্যন্ত কোনও প্রাইভেট টেলিকম সংস্থা এমন কোনও প্ল্যান আনেনি

Bharat Sanchar Nigam Limited বা BSNL -এর তরফে একটি বিশেষ ডেটা ভাউচার আনা হয়েছে। এই ভাউচারের সাহায্যে গ্রাহকরা সত্যি সত্যি আনলিমিটেড ডেটা পাবেন। এখনও পর্যন্ত কোনও প্রাইভেট টেলিকম সংস্থা, অর্থাৎ Jio, Airtel যা করে দেখায়নি এই রাষ্ট্রায়ত্ত সংস্থা সেটাই করে দেখাল। কারণ এটা করলে প্রাইভেট সংস্থাগুলোর যে অতিরিক্ত আয় করার জায়গা সেটা বন্ধ হয়ে যাবে। তবে BSNL সেসব নিয়ে না ভেবেই এই নতুন প্ল্যান আনল। 

BSNL এর 398 টাকার প্ল্যান

BSNL -এর এটা দ্বিতীয় সব থেকে ব্যয় বহুল ডেটা প্ল্যান। 398 টাকার বিনিময়ে এই প্ল্যান কেনা যাবে। এখানে মিলবে অফুরান ডেটা। এখানে কোনও ফেয়ার ইউসেজ লিমিট নেই। আপনি আনলিমিটেড হাই স্পিড ডেটা ব্যবহার করতে পারবেন। ফলে এই প্ল্যান কিনলে আপনাকে আর ডেটা নিয়ে চিন্তা করতে হবে না। তবে কেবল ডেটা নয়, এটার সঙ্গে গ্রাহকরা পাবেন আনলিমিটেড ভয়েস কল সহ রোজ 100টা মেসে পাঠানোর সুযোগ। তবে অতিরিক্ত কোনও আর সুবিধা মিলবে না এখানে। তবে হ্যাঁ, এটার সঙ্গে যদি কোনও OTT বেনিফিট পাওয়া যেত তাহলে সোনায় সোহাগা হতো বিষয়টা। আসলে এখন তো অনেকেই OTT সাবস্ক্রিপশন আছে এমন প্ল্যান নেন। 

তবে সে যাই হোক যাঁরা নিয়মিত বহু ডেটা খরচ করে থাকেন তাঁদের জন্য এটা একটা দারুন প্ল্যান হতে চলেছে। এটির বৈধতা হল 30 দিন। ফলে একটু বেশি খরচ হলেও অফুরান ডেটা পাওয়া যাবে বলে সেটা পুষিয়ে যাবে। তবে মনে রাখবেন আপনি যদি নিয়মিত 2.5-3 GB ডেটা ব্যবহার করেন তাহলে খামোকা এই প্ল্যান নেবেন না। অতিরিক্ত খরচ হবে। এটার জন্য একাধিক প্ল্যান বাজারে আছে। যাঁরা 3 GB -এর বেশি ডেটা রোজ ব্যবহার করেন তাঁরা এই প্ল্যানের সুবিধা নিতে পারেন। 

BSNL 398 Data Plan

কীভাবে রিচার্জ করবেন এই প্ল্যান? 

আপনি এই প্ল্যান একাধিক ভাবে রিচার্জ করতে পারেন। কাছাকাছি কোনও দোকানে গিয়ে রিচার্জ করতে পারেন। বা অনলাইনেও এই প্ল্যান রিচার্জ করা যাবে। এছাড়া একাধিক থার্ড পার্টি অ্যাপ আছে যেমন GPay, PhonePe, Paytm, ইত্যাদি সেগুলোর সাহায্যেও রিচার্জ করতে পারেন। এছাড়া BSNL -এর যে সেলফ কেয়ার অ্যাপ আছে সেটার সাহায্যেও আপনি নিজে নিজে রিচার্জ করতে পারবেন এই প্ল্যান। বা এই সংস্থার ওয়েবসাইটে গিয়েও রিচার্জ করা যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo