BSNL য়ের ভারত Fiber পরিষেবা লঞ্চ হল

BSNL য়ের ভারত Fiber পরিষেবা লঞ্চ হল
HIGHLIGHTS

Jio GigaFiber আর Airtel Broadband কে করা টক্কর দেওয়ার জন্য BSNL লঞ্চ করল BSNL Bharat Fiber Broadband Service, যাতে প্রতিদিন 35GB ডাটা অফার করা হচ্ছে

BSNL তাদের BSNL ভারত Fiber পরিষেবার কথা জানিয়েছে, এটি গ্রাহকদের জন্য ফাইবার টু দ্যা হোম (FTTH) ইন্টারনেট পরিষেবা দেবে। জিও গিগাফাইবার আর এয়রটেলের ব্রডব্যান্ড ইত্যাদিকে টক্কর দেওয়ার জন্য BSNL প্রতিদিন 35GB ডাটা অফার করছে যা প্রতি GB হিসাবে 1.1 টাকায় পাওয়া যাবে। BSNSL তাদের অনলাইন পোর্টালে Bhart Fiber য়ের জন্য বুকিংও শুরু করে দিয়েছে। কোম্পানি বলেছে যে এই পরিষেবার উদ্দেশ্য সমস্ত নেটওয়ার্কে এই পরিষেবা দেওয়া আর সারা দেশের সব বাড়িতে ইন্টারনেট পৌঁছে দেওয়া। ডিজিট জানতে পেরেছে যে BSNL এবার কেবেলের বদলে ফাইবার নির্ভর ইন্টারনেট পরিষেবা অফার করবে আর দেশের অন্য অংশে নিজদের ইন্টারনেট পরিষেবা বাড়াবে। আর এবার এই পরিষেবার জন্য কোম্পানি নতুন কোন প্ল্যানের কথা জানায়নি কারন এটি কোম্পানির বর্তমান FTTH প্ল্যানের সঙ্গেই থাকবে। আর এর আগে কোম্পানি তাদের বাৎসরিক আর হাফইয়ার ব্রডব্যান্ড প্ল্যানে 25% য়ের ক্যাশব্যাকের কথাও জানিয়েছিল।

BSNL বোর্ডের ডায়রেক্ট অফ CFA Vivek Banzal প্রেস রিলিজে বলেছেন, “ আমরা বুঝতে পেরেছি যে গ্রাহকরা সুপার ফাস্ট ইন্টারনেট চায় আর এখন আগের থেকে বেশি ইনলেট্রনিক গ্যাজেট আর এন্টারটেনমেন্ট টুল এসছে”। আর তারা বলেছেন যে “আমাদের ফাইবার টু দ্যা হোম টেকনলজি আপগ্রেড করা হলে আমরা উৎসাহের সঙ্গে নিজদের Bharat Fiber র পরিষেবা লঞ্চ করছি যা ইউজার্সদের ডাটার চাহিদাকে কম দামে দিতে পারে। ভারত ফাইবার বুকিং BSNL পোর্টালে শুরু হয়ে গেছে”।

এই পরিষেবা জিও আর এয়ারটেলের ইন্টারনেট পরিষেবাকে টক্কর দেবে। জিও গিগা ফাইবার ইন্টারনেট পরিষেবা সেই সব জায়গায় রোল আউট করা হবে যেখানে ইউজার্সদের কাছে এর ডিমান্ড সব থেকে বেশি। আর এখনও এটা জানা যায়নি যে GigaFiber পরিষেবা কবে থেকে সব ইউজার্সদের পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo