BSNL 4G Service Launched: শুরু হল BSNL-এর 4G সার্ভিস, কোন শহরে পাবেন এই পরিষেবা?

BSNL 4G Service Launched: শুরু হল BSNL-এর 4G সার্ভিস, কোন শহরে পাবেন এই পরিষেবা?
HIGHLIGHTS

BSNL এর তরফে 4G পরিষেবা চালু করা হল

অমৃতসরে এই পরিষেবা চালু করা হল

কোম্পানির হারানো গৌরব ফিরে পেতে চায় রাষ্ট্রায়ত্ত সংস্থা, জানাল প্রেস বিজ্ঞপ্তিতে

প্রতীক্ষার অবসান। অবশেষে ভারতের রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা BSNL -এর তরফে 4G পরিষেবা চালু করা হল। পাঞ্জাবের অমৃতসরে 4G চালু করল এই সংস্থা তাও বিটা ফেজ হিসেবে।

এই টেলিকম সংসার তরফে প্রিপেইড সিম দেওয়া হবে ফিডব্যাক পাওয়ার জন্য। একই সঙ্গে কেমন নেটওয়ার্ক পরিষেবা দিচ্ছে এই সংস্থা সেটাও জানতে চাওয়া হবে। 

BSNL -এর তরফে একটি অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'ভারতীয় 4G স্ট্যাক ইকুইপমেন্টের প্রুফ অব কনসেপ্ট সফল ভাবে 200টি জায়গায় বসিয়ে দেওয়া হয়েছে। এর মধ্যে পাঞ্জাবের ফিরোজপুর, পাঠানকোট, অমৃতসর আছে। আর তার মধ্যে অমৃতসরে 15 জুলাই থেকে বিটা পরিষেবা হিসেবে 4G পরিষেবা চালু করা হল।' 

আরও পড়ুন: Amazon Prime Days Sale 2023: 25,000 মধ্যেই ফিচার ঠাসা Smart TV বাড়ি আনুন, তালিকায় থাক OnePlus, Samsung সহ এগুলো

এই 4G পরিষেবা পিকে পুরওয়ার, BSNL -এর CMD, তথা ডিরেক্টর, TCS -এর COO এন গণপতি সুব্রামানিয়াম, সিডট সিইও আরকে উপাধ্যায়, সহ পাঞ্জাবের CGM -এর উপস্থিতিতে লঞ্চ করা হয়েছে। একই সঙ্গে এখানে টেলিকম বিভাগের অফিসাররাও উপস্থিত ছিলেন। 

পুরওয়ার জানিয়েছেন ভারতের বাজারে তাঁদের শেয়ার ফিরে, হারানো গৌরব পেতে এই 4G পরিষেবা সাহায্য করবে। BSNL -এর কনজ্যুমার মোবিলিটি বিভাগের ডিরেক্টর সন্দীপ গোভিল জানিয়েছেন TCS এবং ITI লিমিটেড এর কাছে এই টেলিকম সংস্থা 1 লাখ 4G সাইটের জন্য অর্ডার দিয়েছে। 

BSNL Launch beta 4G service in Amritsar

তিনি আরও বলেন এই 4G পরিষেবার সাহায্যে গ্রাহকদের এই টেলিকম সংস্থা বিশ্বমানের পরিষেবা দেবে। এই কোম্পানির তরফে আগামীতে দিল্লি, মুম্বইতে ধীরে ধীরে এই 4G পরিষেবা পৌঁছে দেওয়া হবে। 

মে মাসে BSNL -এর তরফে 15,000 কোটি টাকার অ্যাডভান্স পার্চেজ অর্ডার দেওয়া হয় TCS এবং ITI -কে। 1 লাখ 4G সাইটের জন্য এই অর্ডার দেওয়া হয়েছে। ITI 20% সাইটের জন্য জিনিস সাপ্লাই দেবে। BSNL আশা করছে 4G চালু হওয়ার পর তাদের আয় 20% বাড়বে।

আরও পড়ুন: Nothing Phone (2) Vs IQOO Neo 7 Pro: দুই ফোনেই আছে Snapdragon এর এক প্রসেসর, কিন্তু সেরা কে?

একই সঙ্গে অনুমান করা হচ্ছে BSNL -এর গ্রাহক সংখ্যাও তুলনায় বাড়বে 4G পরিষেবা চালু হওয়ার পর। গ্রাহকরা তুলনায় কম দামে এখানে এই পরিষেবা পাবেন যে সেটা বলাই বাহুল্য।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo