এবার দিওয়ালির আগে BSNL নিয়ে এল একটি কলকাতা সার্কেল স্পেশাল প্রিপেড প্ল্যান

Updated on 23-Oct-2018
HIGHLIGHTS

BSNL য়ের এই প্ল্যানে এক বছরের বৈধতা পাওয়া যাচ্ছে, আর এর সঙ্গে এই প্ল্যানটি 6 জানুয়ারি 2019 পর্যন্ত পাওয়া যাবে

ভারত সঞ্চার নিগম লিমিটেড এবার রিলায়েন্স জিওর সঙ্গে করা টক্করে মেতেছে। আর এই জন্যই তারা এবার একটি 1,097 টাকার রিচার্জ প্যাক নিয়ে এসেছে আর এটি এক বছরের জন্য বৈধ। আর এই প্ল্যানে 25GB ডাটা বেনিফিটের সঙ্গে আনলিমিটেড ভয়েস কলও পাওয়া যাবে। তবে এই প্ল্যাটি রিচার্জ করাতে চাইলে তা এখনই করিয়ে নেওয়া ভাল। কারন এটি 2019 সালের 6 জানুয়ারি পর্যন্ত পাওয়া যাবে। আর দিওয়ালীর আগে এই স্পেশাল অফার কলকাতা বাসির জন্য নিয়ে এল BSNL। 

BSNL য়ের এই 1,097 টাকার প্ল্যানটি জিওর 1,699 টাকার প্ল্যানের সঙ্গে সোজাসুজি প্রতিযোগিতায় নেমেছে। রিলায়েন্স জিওর এই প্ল্যানটিও এক বছরের জন্য বৈধ আর এটি মোট 547.5GB ডাটা বেনিফিট দেয়। আর আর সঙ্গে এতে আনলিমিটেড কল আর প্রতিদিন 100 টি SMS য়ের সুবিধা পাওয়া যাবে।

BSNL য়ের অফিসিয়াল ওয়েবসাইটে অনুসারে এই 1,097 টাকার রিচার্জ প্ল্যানটি এই সময়ে শুধু কলকাতা সার্কেলের প্রিপেড ইউজার্সদের জন্যই পাওয়া যাবে। আর এতে আনলিমিটেড লোকাল, STD, আর রোমিং  য়ের সুবিধাও পাওয়া যাবে। আর এতে অবশ্য কলের সুবিধার ক্ষেত্রে দিল্লি আর মুম্বাই সার্কেল নেই। আর এই প্ল্যানে মোট 25Gb ডাটা মানে প্রতিদিনের 70MB ডাটা অফার করা হচ্ছে। আর এর সঙ্গে BSNL কিন্তু এতে SMS য়ের কোন সুবিধা দেওয়া হয়নি।

সব মিলিয়ে জিও আর BSNL য়ের দুটি প্ল্যান যদি দেখেন তবে দেখা যাবে ডাটা, কল আর SMS য়ের সুবিধা মিলিয়ে জিওর প্ল্যানটি অনেক বেশি সাশ্রয়ী। তবে BSNL য়ের প্ল্যানটি দেখে এটাই মনে হচ্ছে যে তারা এক্ষেত্রে সেই সব ইউজার্সদের টার্গেট করেছে যারা অনেক বেশি ভয়েস কল করে থাকেন। আর এই প্ল্যানে কোন FUP(ফেয়ার ইউসার পলিসি) লিমিট অবশ্য কোম্পানি দেয়নি।  BSNL য়ের এই প্ল্যানের কথা প্রথমে টেলিকম টকের মাধ্যমে জানা যায়।

এই বছরের জুন মাসে BSNL 1,999 টাকার একটি 2GB ডাটা প্রতিদিনের প্ল্যান নিয়ে এসেছিল, যার সঙ্গে আনলিমিটেড ভয়েস কল আর 100 টি SMS য়ের সুবিধাও ছিল আর এই প্ল্যানটিও 365 দিনের জন্য বৈধ ছিল। তবে এই প্ল্যানটি চেন্নাই আর তামিলনাড়ু সার্কেলে দেওয়া হয়েছিল। আর এটি 25 জুন থেকে 22 সেপ্টেম্বর পর্যন্ত বৈধ ছিল।

Connect On :