এবার সিম ছাড়া এভাবে সারা দেশে ফোন করা যাবে, কারা করছে এই কাজ!

Updated on 07-Aug-2018
HIGHLIGHTS

এই পরিষেবা পাওয়ার জন্য ‘Wings” নামের একটি অ্যাপ ডাউনলোড করতে হবে

টেলি জগতে টকাটক হয়তে কে বলে। আর এর কারন কিন্তু সেই জিও আসলে এখন প্রায়ই কোন না কোন নতুন অফার এনে টেলিকম জগতের সব কোম্পানি গুলিই একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টায় থাকে। আর এই সবের মধ্যে ভারত সঞ্চার নিগম লিমিটেড বা BSNL য়ের নতুন এক পদক্ষেপের ফলে তারা কিছুটা হলেও বাকি দের থেকে এগিয়ে গেল।

নিশ্চই ভাবছনে যে আমরা আজও হয়ত BSNL য়ের নতুন কোন অফারের কথা বলছি। কিন্তু আসলে তা নয়। ভারতে এই প্রথম ইন্টারনেট টেলিফোনি পরিষেবা শুরু করল BSNL। এই পরিষেবায় ভারতের যে কোনও নম্বরে অ্যাপের সাহায্যে ফোন করা যাবে। মানে এবার SIM ছাড়াই ফোন করা সম্ভব হবে এই অ্যাপের মাধ্যমে। 25 জুলাই থেকে এই পরিষেবা চালু করেছে BSNL।

এই পরিষেবা পাওয়ার জন্য ‘Wings” নামের একটি অ্যাপ ডাউনলোড করতে হবে। আর এই অ্যাপ থেকে আনলিমিটেড কল করার জন্য বছরে 1099 টাকার সাবস্ক্রিপশান করা যাবে। আর এবার যে কোনও টেলিকম অপারেটারের ইন্টারনেট সার্ভিস বা wi-fi য়ের মাধ্যমে সারা দেশের যে কোন নম্বরে সিম ছাড়াই ফোন করা যাবে।  

তবে এই ফোনের জন্য আপনারা কোন একটি BSNL মোবাইল নম্বরের সঙ্গে ঐ অ্যাপটি লিঙ্ক করা হবে। আর শুধু এই না এই ‘Wings” অ্যাপটি ডাউনলোড করে বিদেশ থেকেও ভারতের যে কোন নম্বরে ফোন করা যাবে। এর জন্য শুধু দরকার হবে Wi-Fi কানেকশানের।

ভায়াঃ

Connect On :