Jio, Airtel কে কড়া জবাব BSNL-এর! এই প্ল্যানে মিলবে মাসে 1000GB ডেটা

Updated on 18-Feb-2022
HIGHLIGHTS

অপটিক্যাল ফাইবার (OFC) আসার পর ব্রডব্যান্ডের নেটওয়ার্ক প্রাকৃতিক দুর্যোগেও স্বমহিমায় চলে।

329 টাকার BSNL প্ল্যানে গ্রাহকরা পাবেন মোট 1000 GB ডেটা।

Jio এর 399 টাকার ব্রডব্যান্ড রিচার্জ প্ল্যানে এক মাসে পাওয়া যাবে 3300 GB ডেটা।

 

গত কয়েকবছরে Work-from-home এর চাহিদা বাড়ার সাথে সাথে মানুষের স্টেবেল ইন্টারনেট কানেকশনের প্রয়োজনীয়তাও বেড়েছে অনেকটাই। মোবাইল ইন্টারনেট কানেকশন ঝড়- বৃষ্টি হলেই অনেক সময় কাজ করেনা। এই ক্ষেত্রে ব্রডব্যান্ডের ইন্টারনেট অনেক বেশি ভরসা যোগ্য। অপটিক্যাল ফাইবার (OFC) আসার পর ব্রডব্যান্ডের নেটওয়ার্ক প্রাকৃতিক দুর্যোগেও স্বমহিমায় চলে।

এই কারণেই Airtel, Jio, BSNL এবং অন্যান্য কোম্পানি বর্তমানে ব্রডব্যান্ড সার্ভিস চালু করেছে। এছাড়াও অসংখ্য ছোট-বড় কোম্পানি OFC এর মাধ্যমে ইন্টারনেট সার্ভিস দিয়ে থাকে। যদিও বেশিরভাগ মানুষই নামি-দামি কোম্পানির ব্রডব্যান্ড নেওয়ার ব্যাপারেই ভেবে থাকেন। কারণ, কোম্পানি যত বড় হবে তাদের সার্ভিসও ততো ভালো ও ফাস্ট হবে। কোনো সমস্যা হলে ইন্সট্যান্ট কন্ট্যাক্ট করে সমাধান করা যায়। আপনিও যদি ভালো কোম্পানির ব্রডব্যান্ড নেটওয়ার্ক এর সার্ভিস নেওয়ার কথা ভেবে থাকেন তাহলে শেষ পর্যন্ত পড়ে জেনে নিন BSNL, Airtel এবং Jio এর সবচেয়ে কম খরচে সেরা অফারগুলি। কম দামে এই কোম্পানিগুলি দিচ্ছে আনলিমিটেড ডেটা। এছাড়াও পাওয়া যায় বিভিন্ন OTT প্ল্যাটফর্মের অ্যাক্সেস।

BSNL-র 329 টাকার ব্রডব্যান্ড প্ল্যান

রিসেন্টলি কেন্দ্রীয় সরকারের মালিকানাধীন BSNL একটি আকর্ষণীয় ব্রডব্যান্ড প্ল্যান লঞ্চ করেছে। প্ল্যানটির নাম রাখা হয়েছে 'BSNL Fibre Entry'। 329 টাকার এই প্ল্যানে গ্রাহকরা পাবেন মোট 1000 GB ডেটা। প্ল্যানটিতে 20Mbps স্পিড পাওয়া যাবে, এমনটাই দাবি BSNL এর। ডেটা শেষ হয়ে গেলেও গ্রাহকরা 2Mbps স্পিডে নেট সার্ফ করতে পারবেন।

Fibre entry প্ল্যানটি ছাড়াও BSNL-এর কম দামের আরও একটি জনপ্রিয় ব্রডব্যান্ড প্ল্যান রয়েছে। এই প্ল্যানে গ্রাহকরা 30Mbps ইন্টারনেট স্পিড পাবেন। প্ল্যানটি BSNL গ্রাহকরা পেয়ে যাবেন 449 টাকায়।

Airtel-র 499 টাকার ব্রডব্যান্ড প্ল্যান

Airtel গ্রাহকরা 449 টাকার রিচার্জে, প্রতিমাসে 3300 GB ডেটা পাবেন। Airtel এর এই প্ল্যানটিতে 40Mbps পর্যন্ত স্পিড পাওয়া যাবে। এছাড়াও থাকছে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এবং Wynk Music, Shaw Academy এর অনলাইন কোর্স এবং Airtel Xstream অ্যাপগুলিতে ফ্রি অ্যাক্সেস।

Jio-র 399 টাকার ব্রডব্যান্ড প্ল্যান

Jio এর 399 টাকার ব্রডব্যান্ড রিচার্জ প্ল্যানে এক মাসে পাওয়া যাবে 3300 GB ডেটা। এছাড়াও Jio গ্রাহকেরা পাবেন সকল নেটওয়ার্কে আনলিমিটেড কলিং এর সুবিধা। Jio এই প্ল্যানটিতে তার গ্রাহকদের 30Mbps নেট স্পিড দেয়। যদিও এই প্ল্যানটিতে কোনো OTT প্ল্যাটফর্মের ফ্রি অ্যাক্সেস দেওয়া হয়না।

Connect On :