BSNL 5G: জিও এবং এয়ারটেল এর 5G কে টেক্কা দেবে সরকারী টলিকম! জানুন আপনার শহরে কবে থেকে হবে শুরু

BSNL 5G: জিও এবং এয়ারটেল এর 5G কে টেক্কা দেবে সরকারী টলিকম! জানুন আপনার শহরে কবে থেকে হবে শুরু
HIGHLIGHTS

জিও এবং এয়ারটেল প্রায় এক বছর আগে দেশে তাদের 5G পরিষেবা চালু করেছিল

এই দুটি কোম্পানি টেক্কা দিতে BSNL 5G পরিষেবা আসতে চলেছে

বিএসএনএল এর বর্তমান গ্রাহকরা তাদের 2G এবং 3G সিম 4G -তে বিনামূল্যে আপগ্রেড করার সুবিধা পাবেন

সরকারী টেলিকম সংস্থা ভারতীয় সঞ্চার নিগম লিমিটেড এর তরফে শীঘ্রই 5G পরিষেবা শুরু করা হবে। এখন পর্যন্ত 5G ইন্টারনেট পরিষেবা সম্পর্কে Jio এবং Airtel বাজারে সবার আগে এগিয়ে রয়েছে। জিও এবং এয়ারটেল প্রায় এক বছর আগে দেশে তাদের 5G পরিষেবা চালু করেছিল। তবে এখন এই দুটি কোম্পানি টেক্কা দিতে BSNL 5G পরিষেবা আসতে চলেছে।

কবে চালু হবে BSNL 5G?

রিপোর্ট অনুযায়ী, 2024 সালে BSNL এর লক্ষ তার 4G পরিষেবা দেশের সমস্ত জায়গায় পৌঁছানো হবে। কোম্পানি কম করে 100,000 বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) ইনস্টল করবে। এখন পর্যন্ত পাঞ্জাব এবং হরিয়ানায় প্রায় 2,000 BTS ইনস্টল করা হয়েছে। তবে বলে দি যে বিএসএনএল এর 5G পরিষেবা 2025 সালে লঞ্চ করা হবে।

BSNL 5G
BSNL 5G

আরও পড়ুন: Lava Blaze Curve 5G: কার্ভড ডিসপ্লে সহ 5G স্মার্টফোন শীঘ্রই আসছে বাজারে, জানুন কত হবে দাম

ভারত সঞ্চার নিগম লিমিটেড সংস্থা ফেব্রুয়ারি মাস থেকে UP পূর্ব সার্কেলে 4G পরিষেবা চালু করার প্রস্তুতি নিচ্ছে৷ TOI এর একটি রিপোর্ট অনুযায়ী, BSNL, UP East-এর জেনারেল ম্যানেজার রাজেশ কুমার সোনি ঘোষণা করেছেন যে 4G পরিষেবার কাজ শেষ পর্যায়ে চলছে।

বিএসএনএল এর বর্তমান গ্রাহকরা তাদের 2G এবং 3G সিম 4G -তে বিনামূল্যে আপগ্রেড করার সুবিধা পাবেন। টেলিকমটক এর আগের একটি রিপোর্ট বলা হয়েছিল, বিএসএনএল তার 4G আপগ্রেড করার পরে অতিরিক্ত ডেটা অফার করা শুরু করেছে।

BSNL 4G service
BSNL 4G service

উত্তর প্রদেশের এই জায়গায় শুরু হবে BSNL 4G পরিষেবা

রিপোর্ট অনুযায়ী, বিএসএনএল তার 4G পরিষেবা দেশের গ্রাম এলাকায় প্রসারিত করতে কাজ করছে। যেখানে কোনও টেলিকম অপারেটর বর্তমানে পরিষেবা অফার করে না।

আরও পড়ুন: Jio Prepaid Plan: 100 টাকার কমে 28 দিন পর্যন্ত আনলিমিটেড কলিং, হাই-স্পিড ডেটা

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo