Good News: দিওয়ালির আগেই সুখবর দিল সরকার, এই দিন শুরু হচ্ছে BSNL 5G পরিষেবা, ঘোষনা সরকারের

Updated on 16-Oct-2024
HIGHLIGHTS

সরকারী টেলিকম কোম্পানি শীঘ্রই তার গ্রাহকদের BSNL 5G পরিষেবার সুবিধা দিতে চলেছে

কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেডের 5G পরিষেবা লঞ্চ করার তারিখ প্রকাশ করেছেন

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন যে কোম্পানি আগামী জুন 2025 সালের মধ্যে 5G নেটওয়ার্ক লঞ্চ করতে পারে

সরকারী টেলিকম কোম্পানি গ্রাহকরা BSNL 4G এর অপেক্ষা দীর্ঘদিন ধরে করছে। তবে কোম্পানি দিওয়ালির আগেই গ্রাহকদের সুখবর দিয়ে দিল। কোম্পানি শীঘ্রই তার গ্রাহকদের BSNL 5G পরিষেবার সুবিধা দিতে চলেছে। কেন্দ্রীয় টেলিকম মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া সম্প্রতি ভারত সঞ্চার নিগম লিমিটেডের 5G পরিষেবা লঞ্চ করার তারিখ প্রকাশ করেছেন।

একটি ইভেন্টে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছে যে BSNL-এর 5G পরিষেবার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরকারী মালিকানাধীন টেলিকম কোম্পানি নেটওয়ার্ক সারা দেশে নেটওয়ার্ক উন্নত করতে হাজার হাজার মোবাইল টাওয়ার লাগিয়েছে।

আরও পড়ুন: 13000 টাকা দাম কমল OnePlus 11R 5G ফোনের, DSLR এর মতো ক্যামেরা সহ রয়েছে 100W ফাস্ট চার্জিং

শীঘ্রই শুরু হবে BSNL 5G পরিষেবা

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বলেছেন যে কোম্পানি আগামী জুন 2025 সালের মধ্যে 5G নেটওয়ার্ক লঞ্চ করতে পারে। আমেরিকা-ভারত স্ট্র্যাটেজিক পার্টনারশিপ ফোরম ITUWTSA তে জানিয়েছে যে ভারত 4G-তে বিশ্বের আর পাঁচটা দেশের মতোই চলছে। এবং 5G নেটওয়ার্কে বিশ্বের সাথে চলার পাশাপাশি 6G প্রযুক্তিতে বিশ্বকে নেতৃত্ব করার লক্ষ্যে রয়েছে।

টেলিকম মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি খুবই স্পষ্ট যে সরকারি কোম্পানি অন্য কারও সরঞ্জাম ব্যবহার করবে না। “আমাদের এখন একটি মূল এবং একটি রেডিও অ্যাক্সেস নেটওয়ার্ক রয়েছে যা সম্পূর্ণরূপে কার্যকরী,” সিন্ধিয়া জানিয়েছেন। আগামী বছরের এপ্রিল-মে মাসের মধ্যে আমাদের এক লাখ সাইটের পরিকল্পনা রয়েছে। আমরা গতকাল পর্যন্ত 38,300টি সাইট চালু করেছি।”

এছাড়া সিন্ধিয়া জানিয়েছেন যে আমরা নিজেদের 4G নেটওয়ার্ক শুরু করতে চলেছি, যা জুন 2025 পর্যন্ত 5G নেটওয়ার্কে চলবে। এমন কৃতিত্ব অর্জন করার মধ্যে আমরা বিশ্বের ষষ্ঠ দেশ হব।

আরও পড়ুন: Jio-Airtel এর এবার দিন শেষ! BSNL এর সস্তা রিচার্জ প্ল্যানে মিলছে 105 দিনের ভ্যালিডিটি সহ একগুচ্ছ ডেটা

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :