Diwali 2022 সালে ভারত সরকারের বড় ঘোষনা! এই দিন শুরু হবে BSNL 5G Services

Diwali 2022 সালে ভারত সরকারের বড় ঘোষনা! এই দিন শুরু হবে BSNL 5G Services
HIGHLIGHTS

BSNL জানুয়ারি 2023 এর মধ্যে সারা দেশে 4G পরিষেবা এবং আগস্ট 2023-এর মধ্যে 5G পরিষেবাও চালু করা হবে

2023 সালের জানুয়ারির মধ্যে দেশের সমস্ত এলাকা BSNL-এর 4G পরিষেবা পাওয়া যাবে

রিলায়েন্স জিও 4 শহরে Jio 5G পরিষেবা এবং এয়ারটেল মোট 8 শহরে 5G পরিষেবা শুরু করেছে

Reliance Jio এবং Airtel ভারতে 5G পরিষেবা শুরু করেছে, কিন্তু BSNL-এর গাড়ি এখনও 3G-তে আটকে রয়েছে। BSNL এখনও সারা দেশে তার 4G নেটওয়ার্ক শুরু করেনি। তবে এখন বিএসএনএল ইউজারদের জন্য এই দিওয়ালি একটি সুখবর রয়েছে। বিএসএনএল জানুয়ারি 2023 এর মধ্যে সারা দেশে তার 4G পরিষেবা শুরু করবে এবং তারপরে আগস্ট 2023-এর মধ্যে 5G পরিষেবাও চালু করা হবে।

টেলিকম মন্ত্রী অশ্বিনী বৈষ্ণব স্বয়ং জানিয়েছেন এই সম্পর্কে। ইকোনমিক টাইমস-কে জানিয়েছেন ভারত সরকারের টেলিকম কোম্পানি BSNL সারা দেশে 4G পরিষেবা পরীক্ষা করছে এবং 2023 সালের জানুয়ারির মধ্যে দেশের সমস্ত এলাকা BSNL-এর 4G পরিষেবা পাওয়া যাবে।

এছাড়াও কেন্দ্রীয় মন্ত্রী আরও জানিয়েছেন যে BSNL ইউজারদের 5G পরিষেবার জন্য বেশি অপেক্ষা করতে হবে না। তিনি বলেছেন যে BSNL-এর 5G পরিষেবাও 15 আগস্ট, 2023-এর মধ্যে চালু হবে বলে আশা করা হচ্ছে। যদি তা হয় তবে BSNL গ্রাহকদের জন্য দারুন খবর হবে। BSNL এর সার্ভিস বেশিরভাগই গ্রামীণ এলাকার লোকদের দ্বারা নেওয়া হয়। পাশাপাশি, যদি 2023 সালের অগাস্টের মধ্যে BSNL 5G পরিষেবা চালু করা হয়, তবে সন্দেহ নেই যে গ্রাম এলাকার লোকেরা হাই-স্পিড ইন্টারনেটের সুবিধা পাবেন।

BSNL 5G

Jio 5G এবং Airtel 5G কোথায় পাওয়া যাবে

বলে দি যে রিলায়েন্স জিও 4 শহরে Jio 5G পরিষেবা শুরু করেছে। এর মধ্যে রয়েছে দিল্লি, কলকাতা, মুম্বাই এবং বারাণসী। Jio বর্তমানে এই শহরের কিছু গ্রাহকদের 5G সার্ভিস অফার করছে। পাশাপাশি, এয়ারটেল মোট 8 শহরে 5G পরিষেবা শুরু করেছে। এর মধ্যে রয়েছে দিল্লি, মুম্বাই, ব্যাঙ্গালোর, চেন্নাই, শিলিগুড়ি, হায়দ্রাবাদ, নাগপুর এবং বারাণসী।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo