Jio Mony এবার JioMoney mPay য়ের মাধ্যমে ডাটা এক্সপোস করছে

Updated on 05-Jul-2018
HIGHLIGHTS

কথিত ভাবে এটা সামনে এসেছে যে JioMoney অ্যাপ ইউজার্সদের ডাটা এক্সপোজ দিচ্ছে আর এর আধারে ডিটেল আর ইস্যু ওয়ালেটের mPIN আছে, আর এর থেকে জিও অস্বীকার করেছে যে এটি অনুসারে ইউজার্সদের ডাটার কোন রকমের সমস্যা হবে

কথিত ভাবে এটা সামনে এসেছে যে JioMoney অ্যাপ ইউজার্সদের ডাটা এক্সপোজ দিচ্ছে আর এর আধারে ডিটেল আর ইস্যু ওয়ালেটের mPIN আছে। আর এর থেকে জিও অস্বীকার করেছে যে এটি অনুসারে ইউজার্সদের ডাটার কোন রকমের সমস্যা হবে , বা অসুরক্ষিত থাকবে।আর তাদের অনুসারে ইউজার্সদের ডাটা কোন রকম ভাবে অসুরক্ষিত নেয়। আপনাদের বলে রাখি যে JioMoney একদম Paytm য়ের মতনই কাজ করে।

এই সব কিছু একটি বাগের জন্য হচ্ছে। আর এই বাগের জন্য এই সব হচ্ছে, আর আপনাদের বলে রাখি যে সবার আগে এই বাগের বিশেয় একজন ইউজার্স CS Aksahy খবর দিয়েছিলেন। তিনি এও বলেন যে উনি পরিষেবা নিয়ে বেস সমস্যায় প্রেছিলেন, আর এর পরে তিনি এটা জানানোই ঠিক ভাবেন যে JioMoney র কোডের বিশ্লেষণ করেন। আর এবার তিনি যখন এরকম করেন  তখন তিনি জানতে পারেন যে এই অ্যাপে কোন বাগ আছে। আর এছাড়া এটি বেশ কিছু সময় ধরে আপনার বা কোন একজন ইউজার্সের সুরক্ষা নিয়ে একটু সমস্যায় ছিল।

আর এই সমস্যার জন্য ডাটা লিক হওয়ার সম্ভবনা দেখা যাচ্ছে। আর এর পরে তিনি একটি মাইক্রোসাইট তৈরি করেন আর সেখানে এই বিষয়টি নিয়ে এই সমস্যা নিয়ে টুইট করেন, তবে এর পরে তিনি এটি সরিয়ে নেন কারন জিওর তরফে কল আসে।

এই বিষয়ে জিওর তরফে এরকম কিছু বলা হয়নি, তারা ব্লেচজে আমরা এই ব্যক্তির সঙ্গে কথা বলেছি, আর তার পরে আমরা আপনাদের এটা বলতে পারেই যে এই ডাটা কোন সমস্যা তৈরি করবে না, এটি সম্পূর্ণ ভাবে সুরক্ষিত।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন

Connect On :