Vodafone Idea র বড় ক্ষতি, কী করে বাঁচবে?

Vodafone Idea র বড় ক্ষতি, কী করে বাঁচবে?
HIGHLIGHTS

Trai য়ের কাছ থেকে জানা গেছে Vodafone Idea সেপটেম্বর মাসে প্রায় 80 লাখ ইউজার্স হারিয়েছে

আপনাদের বলে রাখি যে 2018 র সেপ্টেম্বরে Trai Telecom Regulatory Authority তাদের ডাটা রিলিজ করেছিল। আর সেখানে সেই ডাটা অনুসারে জানা গেছে যে টেলিকম কোম্পানি সাবস্ক্রাইবার্সদের সংখ্যা 0.2 শতাংশ বেড়েছে আর এই সংখ্যা প্রায় 1191 মিলিয়ানে পৌঁছে গেছে। আর আপনাদের বলে রাখি যে আগস্ট মাসে টেলিকম সাবস্ক্রাইবারের সংখ্যা 1,189.08 মিলিয়ান ছিল আর যা সেপ্টেম্বরে বেড়ে 1,191.40 মিলিয়ান হয়েছে। আর এর মধ্যে আমরা মান্থলি গ্রোথের রেট দেখলে দেখা যাবে যে এটি 0.2 শতাংস বেড়েছে।

আর এছাড়া আমরা যদি মোবাইল বা ওয়ারলেস সাবস্ক্রাইবারদের সংখ্যা দেখি তবে এটি প্রায় 0.21 শতাংশ বেরেছ আর এটি 1169 মিলিয়ান হয়েছে, আর এর আগে এই সংখ্যা ছিল 1166.9। আর এই মাসে ভোডাফোন আইডিয়া লিমিটেডের বিষয়ে যদি বলি তবে কোম্পানি প্রায় 80 লাখ সাবস্ক্রাইবার হারিয়েছে। আর এর মানে এই যে এই মাসে এই কোম্পানির 80 লাখ ইউজার্স অন্য কোন নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হয়েছে।

আমরা যদি আইডিয়ার বিষয়ে দেখি তবে দেখা যাবে যে সম্প্রতি আইডিয়া তাদের একটি নতুন প্ল্যান লঞ্চ করেছিল। আর এই প্ল্যানে 159 টাকা দামে লঞ্চ করা হয়েছিল আর এই প্ল্যানে আনলিমিটেড কলিং, প্রতিদিন 1GB ডাটা আছে আর এর সঙ্গে আপনারা এই প্ল্যানটি 28 দিনের বৈধতার সঙ্গে পাবেন। আর এই প্ল্যানটি বাজারে আগে থেকে উপস্থিত অনেক প্ল্যানকেই প্রতিযোগিতায় ফেলতে পারে।

আর এই প্ল্যানটির বিষয়ে আমরা যদি দেখি তবে দেখা যাবে যে আইডিয়া সেলুলারের 159 টাকার প্ল্যানে আনলিমিটেড কলিং পাওয়া যাবে আর এছাড়া এতে লোকাল, STD আর রোমিংয়ের সুবিধা আছে। আর এই প্ল্যানটিতে প্রতিদিন 1GB ডাটার সঙ্গে প্রতিদিন 100টি SMS য়ের সুবিধাও পাওয়া যাবে। আর এটি 28 দিনের জন্য বৈধ।

ভোডাফোন এয়ারটেলের কাছে এই রকম 159 টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান আছে আর এর সঙ্গে আপনারা জিওর 149 টাকার প্ল্যানও পাবেন। আর আমরা যদি এই জিও প্ল্যানটি দেখি তবে এতে প্রতিদিন 1.5GB ডাটার সঙ্গে মোট 42GB ডাটা পাওয়া আজবে।আ র এটি 28 দিনের জন্য বৈধ। আর আপনারা এই প্ল্যানে আনলিমিটেড কলিংয়ের সঙ্গে প্রতিদিন 100টি SMS পাবেন। আর এই প্ল্যানে জিও অ্যাপের ফ্রি সাবস্ক্রিপশানও পাওয়া যাবে।  

Digit.in
Logo
Digit.in
Logo