ভারতী এয়ারটেল মধ্যপ্রদেশ আর ছত্তিসগড়ে VoLTE কলিং বিস্তৃত করেছে

Updated on 13-Oct-2017
HIGHLIGHTS

ভারতী এয়ারটেল গত মাসে মুম্বাইতে তাদের VoLTE পরিষেবা শুরু করেছিল, আর এবার এই আর্থিক বছর শেষ হওয়ার আগে কোম্পানি সারা দেশে তাদের VoLTE পরিষেবা বিস্তৃত করতে চায়, এবার এই পরিষেবা মধ্যপ্রদেশ আর ছত্তিসগড়ে শুরু হয়েছে

দেশের সবথেকে বড় টেলিকম কোম্পানি ভারতী এয়রটেল মধ্য প্রদেশ আর ছত্তিসগড়ে তাদের 4G VoLTE পরিষেবা বিস্তৃত করেছে। এর আগে এয়ারটেল মুম্বাইতে তাদের 4G VoLTE পরিষেবা লঞ্চ করেছিল। আর এবার এই আর্থিক বছর শেষ হওয়ার আগে কোম্পানি সারা দেশে তাদের VoLTE পরিষেবা বিস্তৃত করতে চায়।

মধ্য প্রদেশ আর ছত্তিসগড়ে ভারতী এয়ারটেলের একজন চিফ এক্সিকিউটিভ অফিসার Dharmender Khajuria, PTI কে বলেছেন যে, “আমরা ভালভাবে মধ্যপ্রদেশ আর ছত্তিসগড়ে আমাদের 4G VoLTE পরিষেবা শুরু করছি, এটি উচ্চ ক্ষমতা সম্পন্ন হবে আর এটি তাড়াতাড়ি কল সেটআপ করে”।

বর্তমানে এয়ারটেল 2G বা 3G নেটওয়ার্কের প্রাথমিক সার্কিটে টেকনলজিতে ভয়েশ সার্ভিস অফার করে, যেখানে VoLTE বা ভয়েস ওভার LTE তে ভয়েস উন্নত ক্ষমতা সম্পন্ন কলিং সাপোর্টের জন্য মোবাইল ডাটার সমান নেটওয়ার্ক দেয়। VoLTE’র বিস্তাতেরের সঙ্গে ভারতী এয়ারটেল প্রথম বড় কোম্পানি হয়ে গেছে যারা এই পরিষেবা সাপোর্ট করে। VoLTE কলিং সাপোর্টের সঙ্গে এয়ারটেল ভালভাবে জিওর সঙ্গে প্রতিযোগিতায় নামবে।

আগের কিছু রিপোর্ট অনুসারে এয়ারটেল 15টির মতন ডিভাইসে ট্রায়াল করেছে আর Khajuria এও বলেন যে, এই পরিষেবা শক্তিশালী 4G/LTE ইনেবেল স্মার্টফোনে পাওয়া যাবে। 4G VoLTE পরিষেবা বিস্তারের সঙ্গে এয়ারটেল তাদের 3G আর 2G স্প্রেক্ট্রাম থেকে মুক্তি পাবে। এয়ারটেল VoLTE পরিষেবা লঞ্চ আর আলাদা আলাদা শহরে এর বিস্তারের সঙ্গে অন্যান্য বড় কোম্পানি যেমন Vodafone, Idea Cellular ইত্যাদিও তাড়াতাড়ি তাদের VoLTE পরিষেবা লঞ্চ করতে পারে। 

Connect On :