ভারতী এয়ারটেল টাটা টেলিকম অধিগ্রহণ করবে

Updated on 16-Oct-2017
HIGHLIGHTS

কত টাকায় এই অধিগ্রহণ করা হচ্ছে সেই বিষয়ে কোন খবর পাওয়া যায়নি

ভারতী এয়ারটেল আর টাটা গত সপ্তাহে ঘোষনা করেছে যে দুটি কোম্পানি টাটা টেলিসার্ভিসেস লিমিটেড (টিটিএসএল) আর টাটা টেলিসার্ভিসেস মহারাষ্ট্র লিমিটেড (টিটিএমএস) কে ভারতী এয়ারটেলের সঙ্গে সংযুক্ত করতে সক্ষম হয়েছে।

এই অধিগ্রহণ রেগুলারেটি অ্যাপরুভার্লের অন্তর্গত। তবে এটি কত মুল্যে অধিগ্রহণ করা হচ্ছে সেই বিষয়ে কোন খবর পাওয়া যায়নি।

একটি যৌথ উদ্যোগে বলা হয়েছে এটি ইন্টারগ্রেটিং কর মুক্ত নগদ মুক্ত হিসাবে করা হবে, তবে ভারতী এয়ারটেল টাটা দ্বারা দূরসঞ্চার বিভাগের স্পেক্ট্রমের জন্য দেওয়া টাকা দেওয়ার চেষ্টা হবে, যার স্থগিত আধারে পেমেন্ট করা হবে।

চুক্তি অনুসারে ভারতী এয়ারটেল টাটার টিটিএসএল আর টিটিএমএল সারা দেশের 19টি সার্কেলে (17টি টিটিএসেলের মতন দুটি টিটিএমএল এর মতন) উপভোক্তা মোবাইল ব্যবসায় (সিএমবি) অধিগ্রহণ করবে।

ভারতী এয়ারটেলের প্রধান সুনীল ভারতী মিত্তাল বলেছেন, “এটি ভারতী মোবাইল উদ্যোগের ক্ষেত্রে এগিয়ে যাওয়ার জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ আর বর্তমান টেকনিক আর বেস্ট স্প্রেক্টড়াম পোর্টফোলিওর মাধ্যমে বিস্তৃত দূরসঞ্চার পরিষেবার জন্য ভারতের ডিজিটাল বিপ্লবের নেতৃত্ব দেওয়ার আমাদের দায়িত্বকে আরও শক্তিশালী করেছে”।

টাটা সন্সের ডিরেক্টার এন চন্দ্রশেখারন বলেছেন, “ আমরা মনে করি যে এই চুক্তির ফলে টাটা আর তাদের হিতাকাঙ্ক্ষীদের জন্য সবথেকে অনুকূল সমাধান। আমাদের সঙ্গে দীর্ঘদিন যুক্ত থাকা গ্রাহক আর আমাদের কর্মচারীদের জন্য এই চুক্তি সঠিক। আমরা বিভিন্ন বিকল্পতে বিচার বিবেচনা করে ভারতীর সঙ্গে এই চুক্তি করে আনন্দিত”।

গোল্ডম্যান  সেস (ইন্ডিয়া) সিকিউরিটি প্রাইভেট লিমিটেড এই চুক্তিতে টাটার বিত্ত পরামর্শদাতা। 

Connect On :