Bharti Airtel তাদের এই প্ল্যানের সঙ্গে ফ্রি 4G Wi Fi Hotspot ডিভাইস দিচ্ছে..

Updated on 05-Apr-2019
HIGHLIGHTS

ভারতীয় এয়ারটেল রিলায়েন্স জিওর জিওফাই হটস্পট ডিভাইসের সঙ্গে প্রতিযোগিতা করার জন্য নতুন একটি পদক্ষেপ উঠিয়েছে, আর এতে সম্প্রতি তারা তাদের 4G হটস্পট ডিভাইসের দাম কমিয়েছিল আর এবার JioFi য়ের মতন এর দাম 999 টাকা, আর এবার নতুন একটি প্ল্যান করেছে কোম্পানি

আমরা কিছু দিন আগেই দেখেছি যে এয়ারটেলের তরফে তাদের প্রিপেড আর পোস্টপেড প্ল্যানের সেগমেন্টে বেশ কিছু পরিবর্তন করা হয়েছে আর তারা তাদের 4G হটস্পট ডিভাইসের ওপরেও কাজ করা শুরু করেছে। আর এবার এয়ারটেল সারা দেশের ইউজার্সদের ফ্রি ওয়াইফাই দেওয়া শুরু করেছে। আর এছাড়া JioFi হটসপ্ট লঞ্চ করার আগে এয়ারটেল আর ভোডাফোন তাদের হটস্পট ডিভাইস অনেক কম দামে দিচ্ছে। আর JioFi লঞ্চ করার সঙ্গে সঙ্গে তা বদলে গেছে। আপনারা জানেন যে রিলায়েন্স জিও দেশের সব থেকে বড় টেলিকম হটস্পট নিরমাত্রা, আর এই জন্য এটি অনেক বেশি অ্যাফোর্ডেবেলও।

সম্প্রতি এয়ারটেল তাদের VoLTE পরিষেবা শুরু করেছে। ভারতীয় এয়ারটেল প্রায় দু বছর হল যখন তারা ভারতে তাদের VoLTE পরিষেবা শুরু করেছিল, আর আমরা হোম সার্কেলে এই পরিষেবার সুবিধা এখনও পাইনি। তবে এখন লেটেস্ট আপগ্রেডের পরে আপনারা এই পরিষেবা পাওয়া শুরু করেছেন। আপনাদের বলে রাখি যে এয়ারটেল এবার রোমিংও VoLTE পরিষেবা দেওয়া শুরু করেছেন। আর খুব সহজে বলতে হলে বলতে হয় যে এবার আপনারা রোমিংয়ে থাকলেও HD ভয়েস কলের সুবিধা পাবেন।

উদাহরনস্বরূপ ভাবুম যে আপনারা অন্ধ্রপ্রদেশ আর তেলেঙ্গানা সার্কেলে VoLTE এনেবেল্ড হ্যান্ডসেট ব্যাবহার করেন আর আপনারা এই পরিষেবা দিল্লিতেও পেতে পারবনে, যেমনটা বলা হয়েছে। আপনাদের বলে রাখি যে এয়ারটেল ভারতের প্রায় 22টি সার্কেলে আছে আর এয়ারটেল এই পরিষেবা 21টি সক্রিয় জায়গায় কাজ করে, একটি সার্কেল মানে জম্মুকাশ্মীরে এই পরিষেবা এখন নেই। ভোডাফোনের ক্ষেত্রেও কিছুটা এরকমই বলা যায়।

সম্প্রতি এয়ারটেলের তরফে একটি নতুন প্ল্যান লঞ্চ করা হয়েছে যেখানে আপনারা 70 টাকাতে অনেক কিছু পাবেন। আর এয়ারটেলের এই নতুন রিচার্জ প্ল্যান অনুসারে আপনারা কাছে 70 টাকার প্ল্যান থাকলে আপনি তা 28 দিনের বৈধতার সঙ্গে পাবেন। আর এর সঙ্গে 100MB 2G/3G/4G ডাটাও এতে আছে। আর এর সঙ্গে আপনারা কলিংয়ের সুবিধা পাবেন। আর ইউজার্সরা এই প্ল্যানে একটি বিষয় এই যে এই এয়ারটেলের প্ল্যান সব ইউজার্সরা পাচ্ছেন না এটি শুধু নতুন ইউজার্সদের জন্য এসেছে।

এই প্ল্যানটি সেই সব ইউজার্সদের জন্য যারা এয়ারটেলের নতুন গ্রাহক। আর এতে নতুন ইউজার্সরা এয়ারটেলের অংশ হতে চাসিলে তারা এই প্ল্যানের সুবিধা নিতে পারবেন। আর আপনাদের বলে রাখি যে কোম্পানি তাদের ইউজার্সের সংখ্যা বাড়ানোর জন্য এরকম আকর্ষণীয় প্ল্যান নিয়ে আসছে। আর এই ভাবে এয়ারটেল জিওর সঙ্গে করা টক্কর দিচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :