এক মাসের ভ্যালিডিটি সহ কলিং, ডেটা সুবিধা, Airtel-Jio-Vi এর মধ্যে কোন প্ল্যান সস্তা

এক মাসের ভ্যালিডিটি সহ কলিং, ডেটা সুবিধা, Airtel-Jio-Vi এর মধ্যে কোন প্ল্যান সস্তা
HIGHLIGHTS

ভোডাফোন আইডিয়া এবং এয়ারটেলের মাসিক প্রিপেইড প্ল্যানের দাম একই

Vi এবং Airtel এর তুলনায় Jio সব থেকে সস্তায় মাসিক প্ল্যানের সুবিধা দেয়

এই সমস্ত রিচার্জে আনলিমিটেড কল সহ 100টা করে মেসেজ পাঠানো এবং অন্যান্য সুবিধা অফার করা হয়

Airtel, Jio, Vodafone টেলিকম সংস্থারা তাদের গ্রাহকদের জন্য় বিভিন্ন ধরনের প্রিপেইড প্ল্যান অফার করে। এই রিচার্জগুলিতে মেয়াদ থেকে শুরু করে ডেটা, কলিং এবং অনেক সুবিধা পাওয়া যায়। এছাড়া কিছু কিছু প্ল্যানে OTT প্ল্যাটফর্মের সাবস্ক্রিপশন সহ ফ্রি কলার রিংটোনের সুবিধা মেলে। এয়ারটেলের মান্থলি প্রিপেইড প্ল্যানে Apollo 24*7 সার্কেলের সাবস্ক্রিপশন সহ FastAg এ 100 টাকার ক্যাশব্যাকের অফার মিলবে। এই খবরে আমরা Airtel, Jio, Vodafone Idea এর এক মাসের ভ্যালিডিটি সহ আসা রিচার্জ প্ল্যান সম্পর্কে বলছি। দেখে নিন কোন টেলিকম সংস্থা আপনাকে সেরা এক মাসের প্রিপেইড প্ল্যান দিচ্ছে। আর কোন প্ল্যানে কী সুবিধা মিলছে।

Airtel এর 319 টাকার মাসিক প্রিপেইড প্ল্যান

এই মাসিক প্ল্যানে গ্রাহকরা রোজ 2GB করে ডেটা পাবেন সঙ্গে মিলবে রোজ আনলিমিটেড কল করার এবং 100 টি করে মেসেজ পাঠানোর সুযোগ। এছাড়া হ্যালোটিউন্স এবং উইঙ্ক মিউজিকের ফ্রি সাবস্ক্রিপশন। সঙ্গে থাকবে 100 টাকার ফাস্টট্যাগ (FastTag) ক্যাশব্যাক এবং Apollo 24*7 সার্কেলের সাবস্ক্রিপশন।

Jio 256 টাকার মাসিক প্রিপেইড প্ল্যান

Airtel এর তুলনায় Jio এর মাসিক প্রিপেইড প্ল্যানের দাম অনেকটাই কম। কিন্তু এখানে রোজ 1.5 GB ডেটা মেলে ব্যবহার করার জন্য। অর্থাৎ রোজ প্রায় 500MB কম ডেটা এয়ারটেলের তুলনায়। তবে এখানে গ্রাহকরা পাবেন ফ্রি এবং আনলিমিটেড কল সহ রোজ 100টি মেসেজ পাঠানোর সুযোগ। সঙ্গে একাধিক অ্যাপ যেমন JioTv, JioCinema, JioCloud এর ফ্রি সাবস্ক্রিপশন।

Jio vs Airtel Vs Vi prepaid plan

Vi 319 টাকার মাসিক প্রিপেইড প্ল্যান

ভোডাফোন আইডিয়া হচ্ছে তৃতীয় বেসরকারি টেলিকম সংস্থা, যা 319 টাকায় মান্থলি প্রিপেইড প্ল্যান অফার করে। এই প্ল্যানে গ্রাহকরা পেয়ে যাবেন রোজ 2GB করে ডেটা সঙ্গে আনলিমিটেড কল করার সুযোগের সঙ্গে 100 টি করে ফ্রি মেসেজ পাঠানোর সুযোগ। এছাড়া বিভিন্ন সুবিধা যেমন Vi Movies and TV, ডেটা ডিলাইট, বিঞ্জ অল নাইট উইকএন্ড ডেটা রোল ওভার, ইত্যাদির সুবিধা।

কোন প্ল্যান কিনবেন? 

সব কটি প্ল্যানের মধ্যে সব থেকে সস্তা হল Jio এর মাসিক প্রিপেইড প্ল্যানটি। কিন্তু এই প্ল্যানে গ্রাহকরা রোজ অন্যদের তুলনায় 500MB করে কম ডেটা পাবেন। অন্যদিকে Airtel এক মাসে 60GB বা রোজ 2 GB ডেটা দেবে সেখানে Jio 60 টাকা কমে 45GB ডেটা দেবে প্রতি মাসে। Vi এর প্ল্যানে অতিরিক্ত বেশ কিছু সুবিধা মেলে। 2GB ডেটার সঙ্গে Vi Movies and TV, ডেটা ডিলাইট, বিঞ্জ অল নাইট উইকএন্ড ডেটা রোল ওভার, ইত্যাদির সুবিধা পাওয়া যায় এই প্ল্যানে, ফলে এই সুবিধাগুলো সেই প্ল্যানটাকে আরও আকর্ষনীয় করে তোলে। Airtel এবং Vi দুটোর মাসিক প্ল্যানের দাম এক।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo