Airtel vs Jio: সস্তা রিচার্জ প্ল্যানে আনলিমিটেড সুবিধা, OTT সহ একগুচ্ছ অফার

Airtel vs Jio: সস্তা রিচার্জ প্ল্যানে আনলিমিটেড সুবিধা, OTT সহ একগুচ্ছ অফার
HIGHLIGHTS

এই খবরে আপনাদের Jio Postpaid Plan এবং Airtel Postpaid Plan সম্পর্কে বলবো

এই প্ল্যানগুলিতে কিছু সুবিধা একই অফার করা হয়ে

তবে কিছু ক্ষেত্রে এয়ারটেল জিও থেকে অনেক ভাল

ভারতের দুটি সবচেয়ে বড় টেলিকম সংস্থা জিও এবং এয়ারটেল গ্রাহকদের আকৃষ্ট করতে একে অপরকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টা করে। দুটি কোম্পানি তাদের গ্রাহকদের প্রয়োজন অনুযায়ী বিভিন্ন বাজেটে প্রিপেইড প্ল্যান অফার করে। তবে আজ এই খবরে আপনাদের Airtel vs Jio Postpaid Plan সম্পর্কে বলবো। একই দাম হওয়ার সত্ত্বেও দুটি রিচার্জ প্ল্যানে কতটা পার্থক্য।

এই প্ল্যানগুলিতে কিছু সুবিধা একই অফার করা হয়ে। তবে কিছু ক্ষেত্রে এয়ারটেল জিও থেকে অনেক ভাল। আসুন জেনে নেওয়া যাক কী সেই পার্থক্য।

আরও পড়ুন: BSNL 5G: জিও এবং এয়ারটেল এর 5G কে টেক্কা দেবে সরকারী টলিকম! জানুন আপনার শহরে কবে থেকে হবে শুরু

Airtel vs Jio পোস্টপেইড প্ল্যান এর তুলনা

Jio Rs 599 পোস্টপেইড প্ল্যান

জিওর এই প্ল্যানে গ্রাহকরা সমস্ত নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলিং সুবিধা পাবেন। এছাড়া এতে ইন্টারনেট ব্যবহারের জন্য আনলিমিটেড ডেটা অফার করে। যদি আপনার এলাকায় 5G পরিষেবা থাকে তবে আপনি পেয়ে যাবেন আনলিমিটেড 5G ডেটা।

Airtel vs Jio 599 Postpaid Plan
Jio 599 Postpaid Plan

600 টাকার কম দামের এই রিচার্জে ফ্যামিলি অ্যাড-অন অ্যাক্টিভেশন সুবিধা পাওয়া যায়। এতে অপনাকে প্রতি সিম মাত্র 99 টাকা প্রসেসিং চার্জ দিতে হবে। বলে দি যে যারা প্রথমবার জিও পোস্টপেইড কানেকশন নিচ্ছে, তাদের 750 টাকার সিকিউরিটি চার্জ দিতে হবে।

আরও পড়ুন: BSNL 5G: জিও এবং এয়ারটেল এর 5G কে টেক্কা দেবে সরকারী টলিকম! জানুন আপনার শহরে কবে থেকে হবে শুরু

Airtel Rs 599 পোস্টপেইড প্ল্যান

এয়ারটেলের 599 টাকার পোস্টপেইড প্ল্যানের কথা বললে, এতে গ্রাহকরা রোলওভার সহ 75GB ডেটা পাবেন। এছাড়াও এই প্ল্যানে আপনি প্রতিদিন 100 SMS সুবিধা পাচ্ছেন। কলিংয়ের জন্য আনলিমিটেড লোকাল, STD এবং রোমিং কল অফার করা হয়ে।

Airtel 599 Postpaid Plan
Airtel 599 Postpaid Plan

এই প্ল্যানের সবচেয়ে বড় ফিচার হল আপনি আনলিমিটেড কল, Amazon Prime, Disney+ Hotstar এবং Wynk Music-এর বিনামূল্যে সাবস্ক্রিপশন সহ বিনামূল্যে অ্যাড-অন কানেকশনও পাচ্ছেন।

Airtel Vs Jio: কার প্ল্যান সেরা?

অ্যাড-অন কানেকশনের ক্ষেত্রে, আপনি এয়ারটেলের সাথে বিনামূল্যে সুবিধা পাবেন। তবে জিও প্ল্যানে, অ্যাড-অনের জন্য আপনাকে আলাদাভাবে 99 টাকা খরচ করতে হবে। জিও-এর তুলনায়, এয়ারটেল বড় OTT সুবিধা দিচ্ছে যা আপনি Jio-এর সাথে পাবেন না। এইভাবে Airtel-এর রিচার্জ Jio-এর থেকে বেশি।

আরও পড়ুন: Lava Blaze Curve 5G: কার্ভড ডিসপ্লে সহ 5G স্মার্টফোন শীঘ্রই আসছে বাজারে, জানুন কত হবে দাম

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo