Airtel vs Jio: 500 টাকার মধ্যে পোস্টপেইড প্ল্যানে কে সেরা বেনিফিট দেয়? কোথায় কত ডেটা পাওয়া যায়?

Airtel vs Jio: 500 টাকার মধ্যে পোস্টপেইড প্ল্যানে কে সেরা বেনিফিট দেয়? কোথায় কত ডেটা পাওয়া যায়?
HIGHLIGHTS

Airtel এবং Jio একাধিক পোস্টপেইড মোবাইল রিচার্জ প্ল্যান অফার করে থাকে

দুটি টেলিকম সংস্থার তরফেই ইন্টারনেট ডেটা সহ মেসেজ, ইত্যাদির সুবিধা দেওয়া হয়

এমনকি যাঁরা 5G জন্য এলিজিবল তাঁরা সেই সুবিধাও পান

ভারতের অন্যতম দুটো সেরা টেলিকম সংস্থা হল Airtel এবং Jio। এই দুই টেলিকম সংস্থাই দেশে একাধিক ধরনের পরিষেবা দিয়ে থাকে। এর মধ্যে আছে প্রিপেইড, পোস্টপেইড, ব্রডব্র্যান্ড, ইত্যাদি।

একই সঙ্গে এই দুই টেলিকম সংস্থার তরফে গ্রাহকদের জন্য বিভিন্ন ধরনের প্ল্যান অফার করা হয়ে থাকে। Jio -এর তরফে যেখানে একাধিক রিচার্জ অপশন অফার করা হয় সেখানে Airtel -এর তরফে এক একটি প্ল্যানে একসঙ্গে একাধিক সুবিধা দেওয়া হয়। পোস্টপেইড প্ল্যানের ক্ষেত্রে দুই টেলিকম সংস্থাই একাধিক সুবিধা অফার করে থাকে গ্রাহকদের।

এবার দেখুন এই দুইয়ের মধ্যে 500 টাকার ভিতর কোন টেলিকম সংস্থা ভালো প্ল্যান অফার করে। সেখানে কী কী সুবিধা পাওয়া যায় সেটাও দেখুন। 

এই দুই টেলিকম সংস্থাই যদিও একই বাজেটের মধ্যে প্রায় একই সুবিধা দিয়ে থাকে তবুও কিছু তফাৎ আছে। তাই কোনটা আপনার জন্য সঠিক, কোন প্ল্যান সেটা সেট নিজেই যাচাই করে নিন। 500 টাকার মধ্যে Airtel, Jio কী কী পোস্টপেইড প্ল্যান অফার করে আর সেগুলোর সুবিধা কী দেখুন। 

Airtel Poatpaid plan under rs 500

399 টাকার পোস্টপেইড প্ল্যান: এটি একটি মাসিক প্ল্যান এখানে গ্রাহকরা পাবেন 40 GB ডেটা সহ আনলিমিটেড কল, রোজ 100 মেসেজ পাঠানোর সুবিধা, এবং Airtel Thanks রিওয়ার্ড। এই প্ল্যানে কোনও ফ্যামিলি অ্যাড অন বা OTT প্ল্যাটফর্মের সুবিধা পাওয়া যায় না। 

499 টাকার প্ল্যান: এটাও একটি মাসিক প্ল্যান। এখানে 75 GB ডেটা পাওয়া যাবে, সঙ্গে আনলিমিটেড কল সহ রোজ 100টা মেসেজ পাঠানোর সুবিধা এবং Airtel Thanks রিওয়ার্ড। এছাড়া এখানে আছে OTT প্ল্যাটফর্মের সুবিধা, Amazon Prime -এর মেম্বারশিপ মিলবে 6 মাসের জন্য।

Disney Plus Hotstar -এর 1 বছরের সাবস্ক্রিপশন এবং Wynk প্রিমিয়ামের সাবস্ক্রিপশন পাবেন এই রিচার্জের সঙ্গে। এছাড়া এই প্ল্যানে আছে হ্যান্ডসেট প্রোটেকশন সার্ভিস যা কোনও ড্যামেজ হলে 60% পর্যন্ত রিপেয়ার খরিচ দেবে। 

Jio Postpaid plans under rs 500

299 টাকার প্ল্যান: এটি একটি মাসিক প্ল্যান এখানে গ্রাহকরা পাবেন 30 GB ডেটা পাওয়া যায় এরপর ডেটা খরচ করলে প্রতি GB 10 টাকা করে চার্জ করা হয়। সঙ্গে আনলিমিটেড কল, রোজ 100 মেসেজ পাঠানোর সুবিধা পাওয়া যাবে। Jio Tv, Jio Cinema, Jio Security, ইত্যাদির সুবিধা পাবেন। আপনি যদি 5G এলাকায় থাকেন আর 5G ফোন ব্যবহার করেন তাহলে সেটার সুবিধাও পেতে পারবেন। 

Postpaid plan comparison between jio and airtel

399 টাকার প্ল্যান: এটি একটি মাসিক প্ল্যান, এখানে গ্রাহকরা পাবেন 75 GB ডেটা সহ আনলিমিটেড কল, রোজ 100 মেসেজ পাঠানোর সুবিধা। 3 জন ফ্যামিলি মেম্বার প্রতি সিমে 5 GB অতিরিক্ত ডেটা পাবেন সঙ্গে। এরপর প্রতি GB 10 টাকা করে খরচ হবে।

Jio Tv, Jio Cinema, Jio Security, ইত্যাদির সুবিধা পাবেন। আপনি যদি 5G এলাকায় থাকেন আর 5G ফোন ব্যবহার করেন তাহলে সেটার সুবিধাও পেতে পারবেন। 

আপনি যদি কলিং বা মেসেজ, ডেটা বেনিফিট এর দিকে তাকান তাহলে দেখা যাবে দুটো টেলিকম সংস্থা প্রায় এক সুবিধা দিচ্ছে। যদিও কিছু পার্থক্য আছে। 

1. Jio 399 টাকায় আর Airtel 499 টাকায় 75 GB ডেটা দিলেও Airtel OTT প্ল্যাটফর্মের সুবিধা সহ হ্যান্ডসেট প্রোটেকশন সার্ভিস দিচ্ছে। 

2. Airtel 399 টাকায় 40 GB ডেটা দেয় আর Jio 299 টাকায় 30 GB ডেটা দেয় সঙ্গে আবার 5G পরিষেবা। 

3. Jio ফ্যামিলি অ্যাড অন পরিষেবা দেয়। যা Airtel দেয় না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo