Airtel ভারতে ম্যাসিভ MIMO’র জন্য Huawei এর সঙ্গে চুক্তি করেছে

Airtel ভারতে ম্যাসিভ MIMO’র জন্য Huawei এর সঙ্গে চুক্তি করেছে
HIGHLIGHTS

ম্যাসিভ MIMO এর টেকনিকের মাধ্যমে ডাটা স্পিডকে ফিন গুন অব্দি বাড়ানো যেতে পারে আর এটি নেটওয়ার্ক ক্যাপাসিটিকে অনেক গুন বাড়িয়ে দেবে, ম্যাসিভ MIMO টেকনিক 5G নেটওয়ার্কের জন্য স্টিক টেকননিক

Huawei আর Airtel, Airtel এর ম্যাসিভ MIMO টেকনিকের জন্য চুক্তি ঘোষনা করেছে। Airtel তাদের প্রথম ম্যাসিভ মাল্টিপেল-ইনপুট মাল্টিপেল-আউটপুট (MIMO) টেকনিকের জন্য প্ল্যান ঘোষনা করেছে, যা 5G নেটওয়ার্কের জন্য সেরা টেকনিক। Huawei এর এই লিস্ট অ্যাক্টিভ অ্যান্টেনা ইউনিটস ডিজাইন করছে। এই ডিজানে ইন্টিগ্রেটেড রেডিও আর অ্যান্টেনা আছে।

Huawei টেলিকমিউনিকেশান ইন্ডিয়া ঘোষনা করেছে যে কোম্পানি Airtel এর ম্যাসিভ MIMO পরিষেবার জন্য ব্যাঙ্গালোরে Airtel এর সঙ্গে চুক্তি করেছে। ইন্টিগ্রেটেড কম্পোনেন্ট ভারতে 5G পরিকল্পনা রেডম্যাপের একটি অংশ হবে। ম্যাসিভ MIMO স্পেক্ট্রাম ক্যাপাসেটির 5 থেকে 7 গুন অব্দি বাড়াতে পারে।

যেভাবে দেশ ধিরে ধিরে ডিজিটাল হচ্ছে মোবাইল অ্যাপলিকেশানের জন্য হাই নেটওয়ার্ক স্পিডের ডিমান্ডও বাড়ছে। ম্যাসিভ MIMO স্পেক্ট্রাম ক্যাপাসিটির জন্য ভাল টেকনিক আর Huawei এর 4.5G/5G অ্যাবুলেশানের জন্য একটি সমাধানও।

দ্রুততার সঙ্গে 3G থেকে 4G ডিভাইস আর বাড়তে থাকা ইউজার্স অপারেটারের জন্য একটি নতুন চ্যালেঞ্জ তৈরি হয়েছে। ম্যাসিভ MIMO ওয়ারলেস নেটওয়ার্ক ক্যাপাসিটি বাড়াতে ইউজার্সদের অভিজ্ঞতা বাড়াতে সাহায্য করতে পারে।

Bharti Airtel এর নেটওয়ার্ক ডিরেক্টার Abhay Savargaonkar বলেছেন যে, “আমরা আমাদের লেটেস্ট টেকনলজি ম্যাসিভ MIMO শুরু করার জন্য Huawei এর সঙ্গে চুক্তি করেছি, এটি 5G’র তরফে প্রথম পদক্ষেপ। ভারত যেভাবে এগিয়ে চলেছে, আরমা ইউজার্সদের ভাল সার্ভিস, দ্রুত গতি আর ভাল অভিজ্ঞতা অফার করাতে চাই”।

Huawei India’র CEO, Jay Chen বলেছেন, “আমাদের উদ্দেশ্য অপারেটারকে নতুন টেকনলজির মাহদ্যমে ব্যবসায়িক মুল্য দেওয়া”। Huawei এর ম্যাসিভ MIMO টেকনিক 4G নেটওয়ার্ককে ভালভাবে কমপ্লিট করতে সাহায্য করতে পারে। ভারতে সব থেকে বড় টেলিকম কোম্পানি Bharti Airtel এর সঙ্গে চুক্তি, দেশে 5G পরিষেবার দিকে এগিয়ে যেতে সাহায্য করবে।

Huawei এর জন্য অ্যাক্টিভ অ্যান্টেনা ইউনিট ডিজাইন করেছে। এই ডিজাইনে ইন্টিগ্রেটেড রেডিও আর অ্যান্টেনা আছে। এটি গ্র্যান্ডব্রেকিং রেজিলিউশানে বড় অ্যান্টেনা এরিয়াস আছে যা 3D বিগফ্রেমিং এর জন্য ইউথ আর ভার্টিকাল আর হরাইজেন্টাল দুটি টেকনিকেই সহজেই কন্ট্রোল করতে পারে। এই সুবিধা চ্যানেল এক্সটিমেশান আর উন্নত প্লোগোরিদামের মাধ্যমে যুক্ত, যা কোন টার্মিনালের বিষয়ে নেটওয়ার্কের ক্ষমতা দেবে।

Digit.in
Logo
Digit.in
Logo