Airtel 5G: নেটওয়ার্ক টেস্টে সফল Airtel 5G, লঞ্চের জন্য প্রস্তুত Bharti Airtel

Updated on 25-Mar-2022
HIGHLIGHTS

Airtel এর হাই স্পিড 5G নেটওয়ার্কের টেস্টটি হয়েছে 24 মার্চ

Airtel এর 5G ভিডিও টেস্টিং এর পাশাপাশি কিংবদন্তি ক্রিকেটার Kapil Dev এর হলোগ্রাম প্রকাশিত হয়

স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হতে পারে Airtel 5G

Bharti Airtel কোম্পানি তাদের 5G নেটওয়ার্ক টেস্ট সফল ভাবে সম্পন্ন করেছে৷ Airtel এর হাই স্পিড 5G নেটওয়ার্কের টেস্টটি হয়েছে 24 মার্চ। টেস্টের রেজাল্ট আসার পর Airtel দাবি করেছে যে, ভারতে হাই-স্পিড 5G কানেক্টিভিটি চালু করার জন্যে Airtel পুরোপুরি তৈরী। কোনোরকম অপেক্ষা (delay) ছাড়াই প্রচুর পরিমান ডেটা স্ট্রিম করতে সক্ষম হবে Airtel এর 5G কানেকশন।

Airtel 5G: Kapil Dev এর হলোগ্রাম

রিপোর্ট অনুযায়ী, গত বৃহস্পতিবার Airtel এর 5G ভিডিও টেস্টিং এর পাশাপাশি ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার Kapil Dev এর হলোগ্রাম প্রকাশিত হয়। 1983 সালের ক্রিকেট বিশ্বকাপে (Cricket World Cup) জিম্বাবুয়ের বিরুদ্ধে 175 রানের নট আউট ইনিংসের অমূল্য দৃশ্য, এই 5G নেটওয়ার্কের মাধ্যমে ভিডিও টেস্টিং এর সময় অনেকেই দেখার সৌভাগ্য পান। TV টেকনিশিয়ানদের ধর্মঘটের কারণে এই ঐতিহাসিক ম্যাচের কোনো ভিডিও ফুটেজ কোথাও পাওয়া যায়না।

Airtel 5G-এর নতুন টেকনোলজি

Airtel 5G নেটওয়ার্ক টেস্টিং এর জন্য 50 জনেরও বেশি 5G স্মার্টফোন ইউজারের 5G ডিভাইসে 4K কোয়ালিটিতে Kapil Dev এর সেই ইনিংসটি স্ট্রিমিং এর মাধ্যমে উপভোগের সুযোগ দেয় Airtel। ইউজাররা প্রত্যেকেই, তাদের ডিভাইসে 1Gbps এর বেশি স্পিড এবং 20 ms এর কম ল্যাটেন্সিতে ভিডিওটি কোনো সমস্যা ছাড়াই উপভোগ করে। ভিডিওটিতে একাধিক ক্যামেরা অ্যাঙ্গেলে রিয়েল-টাইম অ্যাক্সেস সহ, 360 ডিগ্রি ইন-স্টেডিয়া ভিউ শট অ্যানালিসিস ছিল। এর থেকেই বোঝা যাচ্ছে যে Airtel এর 5G টেকনোলজি যথেষ্ট শক্তিশালী এবং দক্ষ।

Airtel 5G লঞ্চ ডেট

Bharti Airtel এর 5G স্পেকট্রামের নিলাম আগামী দুই মাসের মধ্যে হতে পারে বলে জানা গেছে। Airtel 5G কানেকশন এই বছরের মাঝামাঝি সময় থেকে অফিসিয়ালি চালু হতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। রিপোর্ট অনুযায়ী, স্বাধীনতা দিবসের দিন লঞ্চ হতে পারে Airtel 5G। নতুন টেকনোলজির বিষয়, Airtel এর ভারতীয় চিফ টেকনোলজি অফিসার, Randeep Sekhon বলেছেন, "5G বেস হলোগ্রামের সাহায্যে Airtel, ভার্চুয়াল অবতারগুলিকে যেকোনো জায়গায় নিয়ে যেতে সফল হবে। এই টেকনোলজি গেম চেঞ্জার হতে চলেছে। এই টেকনোলজি মিটিং এবং কনফারেন্সের জন্য লাইভ নিউজ এবং আরও অনেক কাজে দুর্দান্ত সার্ভিস দেবে। নতুন এই ডিজিটাল ওয়ার্ল্ডে 5G এর জন্য সম্পূর্ণ প্রস্তুত Airtel। "

Connect On :