এয়ারটেলের 59 টাকার প্ল্যান আর জিওর 52 টাকার প্ল্যানের মধ্যে কোনটি আপনার জন্য ভাল

এয়ারটেলের 59 টাকার প্ল্যান আর জিওর 52 টাকার প্ল্যানের মধ্যে কোনটি আপনার জন্য ভাল
HIGHLIGHTS

জিওর দেখা দেখি অন্যান্য অপারেটাররাও একের পর এক সস্তার প্ল্যান নিয়ে হাজির হচ্ছে, আর এসব ক্ষেত্রে ভারতের অন্যতম বড় টেলিকম অপারেটার ভারতী এয়ারটেল বার বার জিও কে টেক্কা দিতে তাদের মতন প্ল্যান নিয়ে হাজির হয়

আপনি যদি একটি কম দামের প্ল্যান খুঁজছেন তবে এই সময় আপনার কাছে এয়ারটেল আর জিওর দুটি কম দামের প্ল্যান আছে। এয়ারটেলের প্ল্যানটি 59 টাকার আর জিওর প্ল্যানটি 52 টাকার আর এবার দেখা যাক এই দুটি প্ল্যানের মধ্যে কোন প্ল্যানটি আপনার জন্য ভাল। তবে আসুন দেখা যাক যে এই দুটি প্ল্যানের মধ্যে কোন প্ল্যানটিতে কি অফার দেওয়া হচ্ছে। আর কোনটি আপনার জন্য ভাল।

যবে থেকে রিলায়েন্স জিও ভারতের টেলিকম দুনিয়াতে এসেছে তবে থেকে বাকি সব টেলিকম অপারেটারদের জন্য সমস্যার সৃষ্টি হয়েছে। জিওর দেখা দেখি অন্যান্য অপারেটাররাও একের পর এক সস্তার প্ল্যান নিয়ে হাজির হচ্ছে। আর এসব ক্ষেত্রে ভারতের অন্যতম বড় টেলিকম অপারেটার ভারতী এয়ারটেল বার বার জিও কে টেক্কা দিতে তাদের মতন প্ল্যান নিয়ে হাজির হয়।

সম্প্রতি এয়ারটেল একটি নতুন প্রিপেড প্ল্যান নিয়ে এসেছে। জার দাম 59 টাকা। আর এই প্ল্যানটি সোজাসুজি জিওর 52 টাকার প্ল্যানকে টক্কর দিচ্ছে। এয়ারটেলের এই এন্ট্রি লেভেল প্ল্যানটিতে 500MB 3G/4G ডাটা সমস্ত সার্কেলের সমস্ত সাবস্ক্রাইবারদের জন্য দেওয়া হচ্ছে।

তবে আসুন প্রথমে আমরা এয়ারটেলের 59 টাকার প্ল্যান ও জিওর 52 টাকার প্ল্যানটি ভাল করে বিচার বিশ্লেষণ করে দেখেনি, যে এর মধ্যে কোন প্ল্যানটি আপনার জন্য সব থেকে ভাল।
 

এয়ারটেলের 59 টাকার প্ল্যান
এয়ারটেলের 59 টাকার প্ল্যানে 500MB of 3G/4G ডাটা সাত দিনের জন্য পাওয়া যাচ্ছে। এই প্ল্যানটিতে রোজকার জন্য কোন FUP নেই। এটি আনলিমিটেড লোকাল, এসটিডি আর রোমিং কল অফার করছে। তবে এই প্ল্যানটির সঙ্গে এসএমএসের কোন বান্ডেল অফার নেই। এই প্ল্যানটি তাদের জন্য ভাল যারা কম দামে বাজেটের মধ্যে ভয়েস কলের সুবিধা পেতে চায়।

জিওর 52 টাকার প্ল্যান
রিলায়েন্স জিও তিনটি স্ক্যাচট প্ল্যান অফার করছে তাদের ইউসারদের জন্য। আর এই প্ল্যান গুলির মধ্যে একটি হল 52 টাকার প্ল্যানটি। এই প্ল্যানটিতে 1.05GB of 4G ডাটা অফার করা হচ্ছে সাত দিনের জন্য। আর এর প্রতিদিনের লিমিট 0.15GB, আর এই লিমিট শেষ হলে এর স্পিড কমে 64kbpsহয়ে যাবে। এই প্ল্যানটিতে আনলিমিটেড ভয়েস কল পাওয়া যাচ্ছে এই ভয়েস কলের মধ্যে এসটিডি, লোকাল আর রোমিং কলও আছে। আর এই প্ল্যানে 70টি বান্ডেল এসএমএসের সুবিধাও পাওয়া যাচ্ছে। আর এর সঙ্গে এই প্ল্যানে জিও অ্যাপের সুবিধাও পাওয়া যাচ্ছে।

কোন প্ল্যানটি সেরা?
দুটি প্ল্যানই এন্ট্রি লেভেলের প্ল্যান আর আপনি সহজেই বুঝতে পারছেন যে এয়রটেল আর জিওর এই দুটি প্ল্যানের মধ্যে জিওর প্ল্যানটি একটু হলেও এগিয়ে আছে। আবার এও দেখার যে এয়ারটেলের প্ল্যানটি বেশি ডাটা দিচ্ছে অনেক কম দামে। তবে এবার আপনার যে প্ল্যানটি পছন্দ হচ্ছে সেটি আপনি নিতে পারেন। আপনার কাছে কোনটি বেশি দরকারি সেটা দেখেই আপনি আপনার পছন্দের প্ল্যান বাছতে পারবেন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo