Bharti Airtel মুম্বাইতে তাদের VoLTE পরিষেবা লঞ্চ করেছে

Updated on 12-Sep-2017
HIGHLIGHTS

মুম্বাইতে এবার এয়ারটেল ইউজার্সরা telco’র VoLTE সার্ভিসে আপগ্রেড করতে পারে, Airtel VoLTE এবার Apple, Samsung, Xiaomi, Gionee আর Oppo স্মার্টফোনের জন্য পাওয়া যাচ্ছে

Bharti Airtel তাদের VoLTE পরিষেবা লঞ্চ করে দিয়েছে। কোম্পানি এবার VoLTE ওয়েব পেজ একটি লিস্ট দিয়েছে যাতে বলা হয়েছে যে কোন ডিভাইসে এই পরিষেবা ব্যবহার করা যাবে।

যারা এই পরিষেবার সুবিধা ওঠাতে চায় তাদের কাছে Apple, Xiaomi, Oppo, Samsung, আর Gionee স্মার্টফোন থাকতে হবে। Airtel এর এই তালিকায় iPhone 7, iPhone 7 Plus, iPhone 6, iPhone 6s, iPhone 6 Plus, iPhone 6s Plus, iPhone SE, Galaxy J7, Galaxy J2, Galaxy A8, Xiaomi Mi Max, Mi 5, Redmi Note 4, Gionee A1 আর Oppo F3 স্মার্টফোন আছে। এই লিস্টে Lenovo, Moto বা অন্য কোন কোম্পানির নাম নেই।

VoLTE HD কল কোয়ালিটি, ফাস্ট কল আর ভাল ডেটা পরিষেবা পাবে। আপনার কলের সময় যদি আপনার নেটওয়ার্ক 2G বা 3G নেটওয়ার্কে পাওয়া যাবে। একটি VoLTE সাপোর্ট ফোনে এক সঙ্গে কলিং আর ডেটা সংক্রান্ত কাজ করতে পারে।

ভারতে রিলায়েন্স জিও প্রথমে VoLTE পরিষেবা নিয়ে এসেছিল। এবার এয়ারটেল VoLTE নিয়ে আসার পরে জিও করা প্রতিযোগিতায় পরতে চলেছে। মুম্বাইতে যারা এয়ারটেলের VoLTE পরিষেবা ব্যবহার করতে চান তারা কোম্পানির ওয়েবসাইটে গিয়ে এই পরিষেবা পাবেন কিনা তা দেখতে পারবেন। আপনি জদি এখন এই পরিষেবার সুযোগ না পান তবে কোম্পানি জানিয়েছে যে খুব তারতারিই এই লিস্টে আপনার ফোনের নামও থাকবে। এও বলে রাখা ভাল যে স্যামসং এর দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন Galaxy S8 আর S8 Plus এর মত্ন ফোনও এখন এই তালিকায় নেই।

যে ইউজার্সরা Airtel VoLTE’র আপগ্রেড করবেন তাদের স্ক্রিনে “HD/VoLTE” আইকন থাকবে। iOS ইউজার্সদ্র ফোনে এটি অনস্ক্রিন দেখা যাবে না। এয়ারটেল বলেছে যে VoLTE’র সেরা পরিষেবার জন্য ইউজার্সদের লেটেস্ট অপারেটিং সিস্টেম ব্যবহার করতে হবে। ইউজার্সরা যদি জানতে চান যে তারা Airtel VoLTE ব্যবহার করছেন কিনা তা এই স্টেপ ফলো করে দেখতে পারবেন-

iOS এর জন্যঃ সেটিংস-> মোবাইল ডেটা-> মোবাইল ডেটা অপশান->ইনবল 4G -> টার্ন অন ভয়েস আর ডেটা

Android এর জন্যঃ সেটিংস-> মোবাইল নেটওয়ার্ক-> টার্ন অন  VoLTE কল

যারা ডুয়াল সিম হ্যান্ডসেটের ব্যবহার করতে চান তারা তাদের Airtel 4G সিমকে “4G/3G/2G" নেটওয়ার্ক মোড স্লটে লাগাতে পারবেন।

 

Connect On :