জিওকে টেক্কা এয়ারটেলের এবার পশ্চিমবঙ্গেও এল এয়ারটেলের VoLTE পরিষেবা, পাওয়া যাচ্ছে 30GB ডাটা

Updated on 26-Mar-2018
HIGHLIGHTS

এয়ারটেল অনুসারে তাদের VoLTE পরিষেবা ভবিষ্যতে HD ভয়েস কলিং, ইন্সট্যান্ট কন্ট্যাক্ট (সাধারন কলের থেকে তিনগুন বেশি হবে বলে দাবি করা হয়েছে) আর মাল্টিটাস্কিং করবে বলে জানানো হয়েছে

এয়ারটেল আর জিও সবসময় একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা করে চলে। আর আরও একবার এই প্রতিযোগিতার জন্য এয়ারটেল নিয়ে এল তাদের VoLTE পরিষেবা। আর এবার তাদের এই পরিষেবা এল পশ্চিমবঙ্গেও, সঙ্গে অসম, উড়িষ্যা বা বিহারের মতন আরও বেশ কিছু রাজ্য এই পরিষেবার অন্তর্গত হয়েছে। আজকে এই 64 GB আর 32 GB’র স্মার্টফোন গুলি কিনতে পাওয়া যাচ্ছে

এয়ারটেল সম্প্রতি ভারতের কিছু রাজ্যে তাদের VoLTE বিটা প্রোগ্রাম লঞ্চ করেছে। আর এর ফলে ইউজার্সরা অনেক বেশি ডাটা বেনিফিট পাবে। আর এই অফারে ইউজার্সরা টোটাল 30GB ডাটা পাবে আর এটি 10GB ডাউনলোডিং আর এনেবিল্ডিং VoLTE যুক্ত । আর 10GB চতুর্থ সপ্তাহে পাওয়া যাবে আর এর ফিডব্যাক অষ্টম সপ্তাহে আসবে। এয়ারটেলে দেখেছে যে বিটা ইউজার্সরা এই নেটওয়ার্কের অভিজ্ঞতা তাদের নিয়মিত ফিডব্যাক দিতে পারবে।

 

এয়ারটেলের এই VoLTE বিটা প্রোগ্রামটি এখন পশ্চিমবঙ্গ, উড়িষ্যা, আসাম, কেরালা, বিহার, পাঞ্জাব আর অন্ধ্রপ্রদেশে পাওয়া যাচ্ছে। ব্যবহারকারীরা এখন এই বিষয়ের অংশীদার হচ্ছে। আর এর জন্য তাদের একটি  VoLTE সাপোর্ট যুক্ত স্মার্টফোন দরকার। আর তারপরে তাদের সিমকে এয়ারটেল 4Gসিমে পরিণত করতে হবে। আর এর জন্য “অপারেটিং সিস্টেমের স্ফটোয়্যার আপগ্রেড” করতে হবে আর তার পরে ভোল্টা পরিষেবা এনেবেল্ড হবে। আর আপনারা আপনাদের ফোন নম্বরটি এই পরিষেবা পাচ্ছে কিনা তা জানতে পারবেন।

এয়ারটেল অনুসারে তাদের VoLTE পরিষেবা ভবিষ্যতে HD ভয়েস কলিং, ইন্সট্যান্ট কন্ট্যাক্ট ( সাধারন কলের থেকে তিনগুন বেশি হবে বলে দাবি করা হয়েছে) আর মাল্টিটাস্কিং করবে বলে জানানো হয়েছে। এয়ারটেল সম্প্রতি কলকাতায় তাদের VoLTE লঞ্চ করেছে আর এর সঙ্গে মুম্বাই, মহারাষ্ট্র, গোয়া, মধ্য প্রদেশ, ছত্তিশগড়, গুজরাত, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা আর কর্নাটকে এই পরিষেবা দিয়েছে।

Connect On :