Airtel-Jio Cheap 5G Plans: সস্তায় অফুরান 5G ডেটা চান? বেছে নিন এয়ারটেল-জিওর এই প্রিপেইড প্ল্যান

Updated on 26-Jul-2023
HIGHLIGHTS

Airtel -এর তরফে এখন একাধিক সস্তার প্রিপেইড প্ল্যান নিয়ে আসা হয়েছে বাজারে

বিশেষ পিছিয়ে নেই Reliance Jio

এই প্রতিটা প্ল্যানেই গ্রাহকরা পেয়ে যাবেন অফুরান 5G ডেটা

ভারতের বিভিন্ন প্রান্তে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে 5G পরিষেবা। আর এই পঞ্চম জেনারেশনের পরিষেবার সাহায্যে ব্যবহারকারীরা নির্বিঘ্নে যেমন অনলাইনে বিভিন্ন কনটেন্ট, ভিডিও দেখতে পাচ্ছেন তেমনই ঝড়ের গতিতে ডাউনলোড করতে পারছেন বিভিন্ন ভিডিও, ইত্যাদি। ল্যাগ ফ্রি পরিষেবা পাওয়ার জন্য 5G ডেটা ব্যবহার করতে চান? 

তাহলে জানাই Airtel এবং Jio -এর তরফে এমন একাধিক প্ল্যান আনা হয়েছে যার সাহায্যে আপনি অফুরান 5G পরিষেবা পেয়ে যাবেন। মনে রাখবেন বর্তমানে দেশের প্রায় 6200টি শহরে এই 5G পরিষেবা উপলব্ধ আছে। তাই বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা হোক বা ব্যক্তিগত কিংবা অফিসের কাজ সবের জন্য এই দ্রুত গতির পরিষেবা পেতে চাইলে কোন কোন প্ল্যান বাছতে পারেন দেখুন। 

এখন পকেটে চাপ না দিয়েই নিজের পছন্দের প্রিপেইড প্ল্যানে অফুরান 5G ডেটা পেতে পারেন Airtel এবং Jio -এর গ্রাহকরা। তবে হ্যাঁ এই বিষয়ে বলে রাখা ভাল গ্রাহকদের 239 টাকা বা তার বেশি টাকার প্রিপেইড প্ল্যান রিচার্জ করতে হবে আনলিমিটেড 5G ডেটা ব্যবহার করতে চাইলে এবং একই সঙ্গে 1 GBPS স্পিডে কিছু ডাউনলোড করতে চাইলে। 

এবার দেখুন Jio বা Airtel এর কোন কোন প্ল্যানে আপনি অফুরান 5G ডেটা পাবেন। 

মাসিক প্ল্যান

Jio এবং Airtel দুই টেলিকম সংস্থাই 239 টাকার একটি করে প্ল্যান অফার করে থাকে যেখানে গ্রাহকরা 5G ডেটার সুবিধা পেয়ে যান। তবে Airtel 24 দিনের বৈধতা দেয় এই প্ল্যানে সঙ্গে  প্রতিদিন 1 GB 4G ডেটা।

অন্যদিকে Jio রোজ 2 GB 4G ডেটা দেয় এই প্ল্যানে। এটির বৈধতাও বেশিদিনের। এখানে 28 দিনের বৈধতা আছে। 

আরও পড়ুন: IQOO Quest Days Sale: একবারে 10,000 টাকা ছাড় IQOO 11 এ! আর কোন ফোনে আছে কত অফার? রইল সেলের খুঁটিনাটি

ত্রৈমাসিক প্ল্যান

Airtel -এর ত্রৈমাসিক বা কোয়ার্টারলি রিচার্জ প্ল্যানে গ্রাহকরা 84 দিনের বৈধতা পান সঙ্গে রোজ 1.5 GB 4G তো আছেই। পাশাপাশি আনলিমিটেড 5G পরিষেবা পাওয়া যায় এখানে। এই প্ল্যানের দাম পড়ে 719 টাকা। 

Jio -এর একটি এক প্ল্যান আছে 84 দিনের। এই টেলিকম সংস্থাও এই প্ল্যানে আনলিমিটেড 5G ডেটার পাশাপাশি 1.5 GB 4G ডেটা দেয় রোজ। তবে এখানে আবার Jio -এর প্ল্যানের দাম একটু বেশি, 739 টাকা। 

এছাড়া Jio 84 দিনের জন্য আরও একটি প্ল্যান অফার করে থাকে যেখানে গ্রাহকরা আনলিমিটেড 5G ডেটা পান। তবে এক্ষেত্রে এই প্রায় মাসের জন্য মাত্র 6 GB 4G ডেটা পাওয়া যায় সর্বসাকুল্যে। 

বার্ষিক প্ল্যান

Airtel -এর সব থেকে সস্তার বার্ষিক প্ল্যানের দাম পড়বে 1,799 টাকা। তবে এখানে 5G পরিষেবা পাবেন না। আপনি যদি এই টেলিকম সংস্থার 5G ডেটা পরিষেবা পেতে চান এক বছরের জন্য তাও এল রিচার্জে আপনাকে 2,999 টাকার প্ল্যান বাছতে হবে। এখানে 365 দিনের বৈধতা আছে। 

Jio -এর বার্ষিক প্ল্যানের দাম পড়বে 2,454 টাকা। এখানে 365 দিনের জন্য আনলিমিটেড 5G পরিষেবা পাবেন। 

আরও পড়ুন: Smartphones Under 15,000: কম দামে দারুন ফিচার, অগ্নিমূল্যের বাজারে সেরা বাজেট ফোনের তালিকায় রাখুন Realme, IQOO সহ এগুলো

এছাড়া Jio -এর আরও একটি বার্ষিক প্ল্যান আছে। সেটার দাম 1,559 টাকা। এটির বৈধতা 336 দিন। তবে এখানে আনলিমিটেড 5G ডেটার সঙ্গে মোট 24 GB 4G DETAILS পাওয়া যাবে।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :