4G খরচেই Airtel 5G ব্যবহার করতে পারবেন গ্রাহকরা, কোন কোন ফোনে পাবেন এই সুবিধা জানেন?

4G খরচেই Airtel 5G ব্যবহার করতে পারবেন গ্রাহকরা, কোন কোন ফোনে পাবেন এই সুবিধা জানেন?
HIGHLIGHTS

ভারতে চালু হয়ে গিয়েছে 5G পরিষেবা

বাংলায় Airtel এর 5G পরিষেবা মিলছে শিলিগুড়িতে

এখন 4G এর দামেই 5G ব্যবহার করতে পারবেন গ্রাহকরা

Airtel এর তরফে ঘোষণা করে দেওয়া হয়েছে যে তারা দেশের 8টি শহরে ইতিমধ্যে 5G পরিষেবা চালু করে দিয়েছে। এই 8টি শহর হল দিল্লি, মুম্বাই, চেন্নাই, ব্যাঙ্গালুরু, শিলিগুড়ি, হায়দ্রাবাদ, নাগরপুর এবং বারাণসী। আর এই সমস্ত জায়গার বাসিন্দারা এখন 4G এর দামেই 5G পরিষেবা ব্যবহার করতে পারবেন, এমনটাই জানানো হয়েছে Airtel এর তরফে। আলাদা করে কোনও 5G প্ল্যান আনা হয়নি Airtel এর তরফে। তাই গ্রাহকরা এখন 5G এর পরিষেবা পাওয়ার জন্য 4G এর প্ল্যান রিচার্জ করলেই হবে। গত 27 বছর ধরে Airtel ভারতের যে Telecom বিপ্লব ঘটল তার প্রথম সারিতে  Airtel ছিল, এবং আছে, এমনটাই জানিয়েছে Airtel এর সিইও। একই সঙ্গে তিনি জানান যে এয়ারটেল সর্বদা তার গ্রাহকদের সেরা পরিষেবা দিতে চায়, আর এটা তার জন্য অন্যতম পদক্ষেপ।

গোপাল ভিত্তল, এয়ারটেলের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন তাঁরা যা করেন সেটা সব কিছুই তাঁদের গ্রাহকদের কথা ভেবেই করেন। আর সেই কারণেই এয়ারটেলের 5G ব্যবহার করার জন্য আলাদা সিম নিতে হবে না, বর্তমান সিমেই ব্যবহার করা যাবে, শুধু 5G স্মার্টফোন থাকা আবশ্যক। ফলে এখনই এয়ারটেলের গ্রাহকদের 5G ব্যবহার করতে হলে অতিরিক্ত কোনও খরচ করতে হবে না। সুনীল মিত্তল, Bharti Airtel এর চেয়ারম্যান এবং প্রতিষ্ঠাতা 1 অক্টোবর জানান যে দেশের 8টি শহরে 5G পরিষেবা চালু হল।

Airtel 5G

ফলে এখন যে যে জায়গায় Airtel 5G উপলব্ধ রয়েছে সেখানকার বাসিন্দারা সহজেই এই পরিষেবা ব্যবহার করতে পারবেন। শুধু তাই নয়, তাঁরা একবার 4G থেকে 5G তে সুইচ করে যাওয়ার পর যদি দেখেন যে অতিরিক্ত ডেটা কনসিউম করছে তাহলে তাঁরা আবার 4G তে ফেরত আসতে পারেন। Apple, Samsung, Vivo, Realme, ইত্যাদি ফোনগুলোতে Airtel 5G Plus পরিষেবা ব্যবহার করা যাবে যেখানে 5G সাপোর্ট করবে।

কোন কোন ফোনে এয়ারটেল 5G সাপোর্ট করবে জানেন?

Samsung M32, S22 সিরিজ, iPhone 12, iPhone 13, iPhone 14 সিরিজ, Realme 8S 5G, Realme Narzo সিরিজ, Vivo X50, সহ একাধিক ফোনে এয়ারটেল 5G ব্যবহার করা যাবে।

এই 5G পরিষেবায় গ্রাহকরা কেমন স্পিড পাবেন?

600 স্পিড মিলবে প্রতি সেকেন্ডে এয়ারটেলের 5G পরিষেবায়। শুরু থেকেই স্পিড মিলবে। মোবাইল ফোন, অ্যাপগুলো পেশাদার কম্পিউটারের মতো কাজ করবে এই পরিষেবার সাহায্যে, এমনটাই জানানো হয়েছে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo