নতুন এক কামাল করল এয়ারটেল, এই বছর ২৩ মিলিয়ান সাবস্ক্রাইবার নিজেদের সঙ্গে যুক্ত করেছে

Updated on 20-Nov-2017
HIGHLIGHTS

ইন্ডিয়া রেটিংস আর রিসার্চের একটি রিপোর্ট অনুসারে ভারতী এয়ারটেল একমাত্র কোম্পানি যার অ্যাক্টিভ সাবস্ক্রাইবার বেস বেড়েছে

গত বছর থেকে যখন রিলায়েন্স জিও ভারতীয় টেলিকম বাজারে 4G পরিষেবা নিয়ে এল সেই সময়থেকে ভারতের অন্যান্য টেলিকম কোম্পানি গুলিও সস্তায় ডাটা আর ভয়েস কল অফার করছে। টেলিকম ইন্ডাস্ট্রি এর ফলে গুরুত্বপূর্ণ ভাবে এগিয়েছে। এখন অনেক কোম্পানি অনেক কোম্পানির সঙ্গে মার্জ করে নিজেদের পরিষেবা দিচ্ছে।

আর অন্যদিকে রিলায়েন্স জিওও একের পর এক অফার নিয়ে হাজির হচ্ছে। আর এসবের মধ্যেই তারা ১৩০ মিলিয়ান সাবস্ক্রাইবার নিজেদের সঙ্গে যুক্ত করেছে। ইন্ডিয়া রেটিংস আর রিসার্চের রিপোর্ট অনুসারে জিও ভারতী এয়ারটেল আইডিয়া সেলুলার আর ভোডাফোন ইন্ডিয়াকে সেভাবে প্রভাবিত করতে পারেনি।

রিপোর্ট থেকে জানা গেছে যে এই বছর  ভারতী এয়ারটেল ছাড়া সমস্ত বড় কোম্পানির অ্যাক্টিভেট সাবস্ক্রাইবার বেস কমেছে। এয়ারটেল এই আর্থিক বছরে ২৩ মিলিয়ান VLR (ভিজিট লোকেশান রেজিস্টার) নিজেদের সঙ্গে যুক্ত করেছে। আইডিয়া সেলুলার আর ভোডাফোন এই বছরে যথাক্রমে 11.9  মিলিয়ান আর 5.1 VLR সাবস্ক্রাইবারের বৃদ্ধি কমেছে। রিপোর্ট থেকে এও জানা গেছে যে আগস্ট ২০১৭ সাল পর্যন্ত জিও সাবস্ক্রাইবার সংখ্যা ছিল ১৩৩ মিলিয়ান। কোম্পানি বলেছে যে প্রতি মাসে কোম্পানি ৪-৫ মিলয়ান সাবস্ক্রাইবার নিজেদের সঙ্গে যুক্ত করেছে। কিন্তু এর অ্যাক্টিভেট সাবস্ক্রাইবার ১০০ মিলিয়ান পর্যন্ত কমে যাচ্ছে, আগস্ট ২০১৭ সালের এর ভিজিটার রেজিস্টার ৭৫ শতাংশ পর্যন্ত মাপা হয়েছিল।

Connect On :