Xiaomi Black Shark 2 প্রেশার সেনসিটিভ AMOLED ডিসপ্লে আর 12GB র‍্যামের সঙ্গে চিনে লঞ্চ হল

Updated on 19-Mar-2019
HIGHLIGHTS

Xiaomi Black Shark 2 গেমিং ফোনটি ইন-ডিসপ্লে সেন্সারের সঙ্গে লঞ্চ হয়েছে আর এই স্মার্টফোনটি বিশ্বের প্রথম ফোন যা ডায়রেক্টার টাচ মাল্টিপ্লেয়ার লিকুইড কলিং সিস্টেমের সঙ্গে এসেছে যা CPU কে 14 ডিগ্রি পর্যন্ত ঠান্ডা রাখতে পারে

হাইলাইট

  • Xiaomi Black Shark 2 চিনে লঞ্চ হয়েছে
  • এটি বিশ্বের প্রথম ফোন যা ডায়রেক্ট টাচ মাল্টিপ্লেয়ার লিকুইড কুলিং সিস্টেম যুক্ত ডিভাইস
  • এই ফোনে স্ন্যাপড্র্যাগন 855 আর 12GB র‍্যাম আছে

 

বিগত বেশ কিছু সময় ধরে বিভিন্ন লিকের পরে অবশেষে Xiaomi তাঁদের গেমিং স্মার্টফোন Black Shark 2 চিনে লঞ্চ করেছে। আর এই ফোনটি অন্য গেমিং ফোন যেমন Razr Phone 2 আর Asus ROG কে করা টক্কর দেবে। Xiaomi Black Shark 2 কোম্পানির গেমিং লাইনআপের তৃতীয় ফোন আর এর আগে কোম্পানি Xiaomi Black Shark আর Black Shark Helo লঞ্চ করেছিল। আর এই ফোনটি ফ্ল্যাগশিপ প্রসেসার সেন্সিটিভি AMOLED ডিসপ্লের সঙ্গে লঞ্চ হয়েছে।

Xiaomi Black Shark 2 র দাম আর কবে কোথায় পাওয়া যাবে

Xiaomi Black Shark 2 চিনে পাওয়া যাচ্ছে আর এই ফোনটি আন্তর্জাতিক বাজারের জন্য আনা হবে কিনা সেই বিষয়ে কিছু জানা যায়নি। ফোনে ফ্রোজেন সিলভার আর শ্যাডো ব্ল্যাক কালারে লঞ্চ করা হয়েছে। আর এই ফোনটি দুটি র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। এই ফোনের বেস ভেরিয়েন্ট 6GB/128GB স্টোরেজ এর দাম CNY 3,200(প্রায় 32,500টাকা), আর সেখানে এই ফোনের 8GB/256GB র দাম CNY 4,200( প্রায় 43,000টাকা) আর এই ফোনের হাই ভেরিয়েন্টটি ফ্রোজেন সিলভার কালারে পাওয়া যাবে।

Xiaomi Black Shark 2 ফোনের স্পেসিফিকেশান

Black Shark 2 ফোনটিতে 6.39 ইঞ্চির AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে যা ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত আর এই ফোনের রেজিলিউশান 1080×2340 পিক্সাল। আর এই ফোনে প্রেশার –সেন্সটিভিটি সিস্টেম দেওয়া হয়েছে যা গেমারদের স্ক্রিনের কোনায় থাকা বটন ম্যাপ করার অনুমতি দেবে। আর এই বটম শুরু করার জন্য স্ক্রিনে বেশি প্রেসার দিতে হবে। Xiaomi দাবি করেছে যে এই ফোনের ডিসপ্লে গেমিং য়ে রজন্য অপ্টিমাইজ করা হয়েছে আর এতে ইম্প্রুভড কালার অ্যাকুয়েরেসি, লো ব্রাইটনেশ আর কজম স্ক্রিন পিক্সাল 43.5ms টাচ লেটেন্সি ডেলিভারি করে।

এই স্মার্টফোনটিতে স্ন্যাপড্র্যাগন 855 আছে আর এর র‍্যাম 6GB র স্টোরেজ 128GB এই ফোনের 12GB র‍্যাম আর 256GB ভেরিয়েন্ট এসেছে। Black Shark 2 কুলিং টেকের সঙ্গে এসেছে আর এর বিষয়ে কোম্পানি বলেছে যে এটি বিশ্বের প্রথম ডায়রেক্ট টাচ মাল্টিপ্লেয়ার লিকুইড কুলিং সিস্টেম যা গেমিংয়ের সময়ে CPU য়ের তাপমাত্রা 14ডিগ্রি পর্যন্ত ঠান্ডা রাখে।

এই ফোনের ক্যামেরা বিষয়ে যদি বলি তবে এই ফোনের ব্যাকে ডুয়াল ক্যামেরা আছে যা 48MP র কোয়াড বাইয়ার সেন্সার যা 0.8um পিক্সাল আর f/1.75 অ্যাপার্চার যুক্ত আর সেখানে এর অন্য সেন্সারটি 12MP র 2X টেলিফটো লেন্স যা 1.0um পিক্সাল লেন্স যুক্ত। সেলফি নেওয়ার জন্য এই ফোনে একটি 20MP র ক্যামেরা দেওয়া হয়েছে যা f/2.0 অ্যাপার্চার আর 0.9um পিক্সাল সেন্সার যুক্ত।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :