Xiaomi গ্লোবাল লঞ্চ ইভেন্টে খুব তাড়াতাড়ি Mi A2 অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন লঞ্চ করতে পারে

Xiaomi গ্লোবাল লঞ্চ ইভেন্টে খুব তাড়াতাড়ি Mi A2 অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন লঞ্চ করতে পারে
HIGHLIGHTS

সাওমি গ্লোবাল লঞ্চ ইভেন্ট গত বছর ভারতে হয়েছিল আর এভচ এই ইভেন্টটি কোন দেশে হবে সেই বিষয়ে কিছু জানা যায়নি

সাওমি তাদের পরবর্তী গ্লোবাল ইভেন্টের বিষয়ে জানানো শুরু করেছে। পরিসংখ্যান অনুসারে এই গ্লোবাল ইভন্টের সময়ে Xiaomi Mi A2 অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফবন লঞ্চ করবে। আর গত বছর কোম্পানি ভারতে আন্তর্জাতিক ইভনেটের সময়ে Mi A1 ওয়ান স্মার্টফোনটি লঞ্চ করেছিল জা চিনে Xiaomi Mi 5X নামে লঞ্চ করা হয়েছিল আর এই ডিভাইসে পেয়ার স্টক অ্যান্ড্রয়েড এক্সপিরিয়েন্স দিয়েছিল। আর Xiaomi কিছু দিন আগে চিনে Xiaomi Mi 6X  স্মার্টফোনটি লঞ্চ করেছিল আর আসা করা হচ্ছে যে এই ডিভাইসটি ভারতে Mi A2 নামে লঞ্চ করা হতে পারে।

কোম্পানি তাদের টুইটার অ্যাকাউন্টে গ্লোবাল ইভেন্টের বিষয়ে টিজ করেছে। গত বছর গ্লোবাল ইভেন্ট ভারতে হয়েছিল। তবে এবার এই ইভেন্টটি অন্য কোথাউ হবে।

 

Xiaomi mi a2 স্মার্টফোনটির বিষয়ে বেশ কিছু লিক আর গুজব সামনে এসেছে। সম্প্রতি এই ডিভাইসটির একটি স্পেস সাইটে দেখা গেছিল আর এই ডিভাইসটি TENAAতে এন্ট্রি করেছে। Mi A2 ডিভাইসে 32GB ভেরিয়েন্টের দাম CHF 289(মানে প্রায় 19,733টাকা) আর সেখানে 64GB মডেলের দাম CHF 329(প্রায় 22,465টাকা) আর সেখানে এর টপ এন্ড ভেরিয়েন্টটি 128GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত আর এর দাম CHF 369 (প্রায় 25,200টাকা)।

  এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

আমরা যদি Xiaomi Mi 6X য়ের বিষয়ে কথা বলি তবে এই ডিভাইসে স্ন্যাপড্র্যাগন 660 আছে যা আর্টিফিসিয়াল ইন্টেলিজেস্ন ইঞ্জিন (AIE) ফিচার আছে। আর এই ডিভাইসের দুটি ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। আর এর একটি ভেরিয়েন্টে 4GB র‍্যাম আর অন্য ভেরিয়েন্টে 6GB র‍্যাম আছে আর এই ডিভাসিএর 6GB র‍্যাম ভেরিয়েন্টে 128GB স্টোরেজ আছ। আর এছাড়া এই ডিভাইসে 3,010mAhয়ের ব্যাটেরি আছে। আর জা কুইক চার্জ 3.018W ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আর এছাড়া এই ডিভাইসে AI পাওয়ার ফাঙ্কসান আছে।

এই ডিভাইসে অ্যান্ড্রয়েড 8.1 ওরিওতে কাজ করে। আর এর সঙ্গে এতে MIUI 9.5 আছে জা ফুল স্ক্রিন জেসচার সাপোর্ট যুক্ত।

এই ডিভাইসে ব্যাকে 20 আর 12 মেগাপিক্সালের ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হেয়ছে জা f/1.75 অ্যাপার্চার অফার করে আর এটি Sony IMX486 আর এর সেন্সারের পিক্সাল সাইজ 1.25um আর এর সেকেন্ডারি Sony IMX376 সেন্সারের অ্যাপার্চার f/1.75যার পিক্সাল সাইজ 1.25m। সেকন্ডারি সেন্সার একটি টেলিফটো লেন্স। সেলফি নেওয়ায়র জন্য ডিভাইসে 20মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরা ছে আর যা সফট লাইট LED ফ্ল্যাশ যুক্ত। ফ্রন্ট ফেসিং ক্যামেরা মাধ্যেম ফোন আনলক করা যেতে পারে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

 

Digit.in
Logo
Digit.in
Logo