Xiaomi Redmi Go সিঙ্গাপুরে সার্টিফিকেশান পেল, এটি সাওমির প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন হতে পারে

Updated on 20-Dec-2018
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড গো এডিশানের এই ফোন গুলিতে 1GB বা তার কম র‍্যাম থাকে

বৈশিষ্ট্য

  • সাওমির অ্যান্ড্রয়েড গো এডিশান ফোনের নাম Redmi Go হতে পারে
  • 1GB বা তার কম র‍্যামের ফোন সাধারনত গো এডিশানের হয়
  • সিঙ্গাপুরে IMDA র মাধ্যমে সার্টিফিকেশান পেয়েছে

 

অ্যান্ড্রয়েড গো অ্যান্ড্রয়েডের লাইট ভার্সান হয়ে আর এই ডিভাইস গুলি সাধারনত 1GB তার কম র‍্যামের হয়। আর এই অপারেটিং সিস্টেমে কিছু স্পেশাল ডিজাইনের অ্যাপ দেওয়া হয়েছে যা কম ডাটা আর রিসোর্স ব্যাবহার ক্রায়। স্যামসাং, হুয়াওয়ে, আসুস আর আল্কাটেলের মতন কোম্পানি গুলি কিছু অ্যান্ড্রয়েড ফোন লঞ্চ করেছে আর নতুন রিপোর্ট অনুসারে সাওমিও খুব তাড়াতাড়ি এই ধরনের একটি ফোন লঞ্চ করে এই লিস্টে নিজের নাম অ্যাড করবে।

সাওমির একটি ফোন M1903C3GG মডেল নম্বরের সঙ্গে সিঙ্গাপুরের ইনফোকমিউনিকেশান মোড ডেভলাপমেন্ট অথারিটি (IMDA)তে দেখা গেছে। আর এর আগে এই ডিভাইসটি FCCআর ECC তে দেখা গেছে কিন্তু সিঙ্গাপুর এজেন্সি ফোনে মার্কেটিং নেমও জানিয়ে দিয়েছে যে এটি Redmi Go ফোন হবে।

Redmi Go নাম দেখে মনে হচ্ছে যে এই ডিভাইসয়টি সাওমির প্রথম অ্যান্ড্রয়েড গো ফোন হবে। FCC সার্টিফায়েড ডায়মেনশানও জানা গেছে। Redmi Go ফোনটিতে 5.9 ইঞ্চির স্ক্রিন থাকবে।আ র এটি একটি বাজেট ডিভাইস হবে আর এই ফোনে 1440×720(HD) রেজিলিউশান থাকতে আপ্রে। এও বলা হচ্ছে যে এই ফোনে ডুয়াল সিম সাপোর্ট 2.4GHz Wi Fi আর ব্লুটুথ 4.2 য়ের সাপোর্ট থাকতে পারে। আর এই ফোনটি অ্যান্ড্রয়েড পাই (গো এডিশান) ,1GB র‍্যাম আর সিঙ্গেল রেয়ার আর সিঙ্গেল ফ্রন্ট ক্যামেরা যুক্ত হবে। আর সাওমি এই ফোনে মিডিয়াটেকের বা কোয়াল্কমের এন্ট্রি লেভেলের চিপসেট দিতে পারে।

Redmi Go ফোনটি অন্য অ্যান্ড্রয়েড গো ফোনের মতন স্টক অ্যান্ড্রয়েডে চলবে তার কোন মানে নেই। স্যামসাংয়ের অ্যান্ড্রয়েড গো ফোন Galaxy J4 Core স্যামসাং এক্সপিরিয়ান্স UIতে কাজ করে আর হতে পারে যে Xiaomi MIUI য়ের কোন কিছুর সঙ্গে এই ফোনটি লঞ্চ করল। Redmi Go ফোনটি একটি সস্তার স্মার্টফোন হবে যার দাম $100 থেকে কম হবে।

Connect On :