Xiaomi ভারতে 3 বছরে 2.5 কোটির বেশি স্মার্টফোন বিক্রি করেছে

Xiaomi ভারতে 3 বছরে 2.5 কোটির বেশি স্মার্টফোন বিক্রি করেছে
HIGHLIGHTS

অনলাইনের পরে অফলাইনেও এবার এগিয়ে আসছে সাওমি

Xiaomi গত ৩ বছরে ভারতে 2.5 কোটির বেশি স্মার্টফোন বিক্রি করে একটি নতুন রেকর্ড তৈরি করেছে। ভারতের স্মার্টফোনের বাজারে চিনা কোম্পানি সাওমি অসাধারন সাফল্য লাভ করেছে। কোম্পানি ঘোষান করেছে যে গত ৩ বছরে প্রতিদিনে তারা গড়ে 22,000 গুলি ফোন বিক্রি করেছে।

2014 সালে ভারতে এসে সাওমি ভারতীয় স্মার্টফোনের বাজারে একটা আলাদা জায়গা করে নিয়েছে। ভারতে এই কোম্পানি প্রথমে Mi 3 লঞ্চ করেছিল। সেই সময় থেকে ভারতীয় গ্রাহকদের পছন্দের ফোন হিসাবে এই ব্র্যান্ড নিজের একটা আলাদা জায়গা করে নিয়েছে।
সম্প্রতি কোম্পানি ঘোষান করেছিল যে লঞ্চ হওয়ার পরে মাত্র ৬ মাসে রেডমি Note 4 এর 5 মিলিয়ান ইনিট বিক্রি হয়েছে। IDC অনুসারে 9,999 এর দামে এই স্মার্টফোনটি 2017 সালের প্রথম তৃতীয়াংশে সব থেকে বেশি বিক্রিত ফোন হয়েছিল এটি। মাত্র ৪ মিনিটে 250,000 Xiaomi Redmi 4A ইউনিট বিক্রি করেছিল কোম্পানি। এর থেকেই অনুমান করা যায় যে সাওমি স্মার্টফোন জনপ্রিয়তার কোন জায়গায় পৌঁছে গেছে।

বেশ কিছু সময় ধরে সাওমি অনলাইন ফ্ল্যাশ সেলের মাধ্যমে সফলতা পেয়েছিল। কিন্তু এবার কোম্পানি অফলাইনেও নিজেদের বিস্তার করছে। আর এভাবে সাওমি মাইক্রোম্যাক্স আর অন্যন্য প্রতিযোগী কোম্পানির সঙ্গে আরও বেশি করে প্রতিযোগিতায় ফেলতে পারবে। বেঙ্গালুরুতে ‘Mi Homes’ খোলা হয়েছে আর এবার খুব তারতারাই দিল্লি-এনসিআরেও কিছু স্টোর খোলা হবে।

Flipkart की आज की सेल (1 सितम्बर 2017)

সোর্সঃ 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo