Xiaomi র Redmi Note 5 আর Redmi 6 Pro ফোন দুটি অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পেতে পারে

Updated on 16-Jan-2019
HIGHLIGHTS

সাওমি চিনে তাদের Redmi Note 5, Redmi 6 Pro আর Redmi S2 ফোন গুলিকে লেটেস্ট OS অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট দিতে পারে, আর এখনও পর্যন্ত এই বিষয়ে অফিসিয়ালি কিছু জানানো হয়নি

Xiaomi তাদের বেশ কিছু ফোনে গুগলের লেটেস্ট OS অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট দিয়েছে। আর এবার চিনের স্মার্টফোন কোম্পানি তাদের কিছু নতুন আর পুরনো ফোনে লেটেস্ট MIUI আপডেট দিচ্ছে। MIUI ফোরাম থেকে পাওয়া খবর অনুসারে কোম্পানি নিজেদের কিছু ফোনকে অ্যান্ড্রয়েড 9 পাইয়ে আপগ্রেড করতে পারে। MIUI ফোরামের একটি পোস্ট থেকে জানা গেছে যে সাওমি তাড়াতাড়ি Redmi Note 5, Redmi 6 Pro, Mi 6X আর Redmi S2 ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপগ্রেডেশান পাবে। আর মজার কথা এই যে কোম্পানি খুব তাড়াতাড়ি এই বিষয়ে কাজ শুরু করবে তখনই এই বিষয়ে অফিসিয়ালি আপডেট দেওয়া হবে। তবে সাওমি এখনও এই বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি।

MIUI ফোরাম অনুসারে, সাওমি তাদের Redmi Note 5, Redmi 6 Pro, Mi 6X আর Redmi S2 ডিভাইস গুলির জন্য 2019 সালের প্রথম কোয়াটারে অ্যান্ড্রয়েড পাইয়ের টেস্টিং শুরু করা হবে। আর এটা খেয়াল রাখতে হবে যে সাওমি এখন সব ডিভাইসের জন্য সফটোয়্যার আপডেট অফিসিয়ালি দেওয়ার বিষয়ে কিছু জানা যায়নি। তবে, ফোরামে যা দেখা গেছে সেই হিসাবে খুব তাড়াতাড়ি এই ফোন গুলি আপডেট পাবে।

এখনও এটা জানা যায়নি যে Redmi Note5, Redmi 6 Pro, Mi 6X আর Redmi S2 ফোন গুলি অ্যান্ড্রয়েড 9 পাইয়ের আপডেট শুধু চিনে পাবে না আন্তর্জাতিক ভেরিয়েন্ট গুলিতেও আসবে। চিনের Redmi Note 5 ফোনটি ভারতে Redmi Note 5 Pro নামে লঞ্চ করা হয়েছিল, আর সেখানে Redmi S2 ফোনটির ভারতীয় ভেরিয়েন্টের দাম Redmi Y2।

চিনে MIUI ফোরামে জানা গেছে যে সাওমি তাদের Mi 8, Mi Mix 2s, Mi 8 Explorer Edition, Mi 8 Screen Fingerprint Edition, MI 8 SE, Mi Max 3 আর Mi 8 Youth Edition কে অ্যান্ড্রয়েড 9 পাইয়ের OS য়ে আপগ্রেড করা হয়েছে। 

Connect On :