Xiaomi Redmi Note 7 আর Redmi Note 6 Pro ফোন দুটির মধ্যে বেশি ভাল কোনটি

Updated on 11-Jan-2019
HIGHLIGHTS

সাওমি চিনে তাদের নতুন মোবাইল ফোন Xiaomi Redmi Note 7 লঞ্চ করেছে আর এই মোবাইল ফোনটি 999 ইউয়ান প্রাথমিক দামে লঞ্চ করা হয়েছে, আর এই মোবাইল ফোনের সঙ্গে আমরা সাওমির Xiaomi Redmi Note 6 Pro ফোনটির তুলনা করে দেখব, আসুন দেখা যাক এই দুটি ফোনের মধ্যে কোনটি কেমন

Xiaomi চিনে তাদের নতুন একটি মোবাইল ফোন Xiaomi Redmi Note 7 ফোনটি লঞ্চ করেছে আর এই ফোনটির প্রাথমিক দাম 999 ইউয়ান। আর এই ফোনের সঙ্গে আমরা আজকে Xiaomi Redmi Note 6 Pro ফোনটির তুলনা করে দেখব। আমরা যদি Xiaomi Redmi Note 7 মোবাইল ফোনটি দেখি তবে এই ফোনটি চিনের সব থেকে প্রিমিয়াম ফিচারের সঙ্গে এসছে, এই ফোনে আপনারা ওয়াটার ড্রপ নচ পাবেন আর এতে গ্রেডিয়েন্ট ফিনিশের সঙ্গে একটি 48MP র ক্যামেরা আর স্ন্যাপড্র্যাগন 660 চিপসেট আছে। তবে আপনাদের বলে রাখি যে Xiaomi Redmi Note 7 ফোনটির সঙ্গে Xiaomi Redmi Note 6 Pro ফোনটির থেকে অনেক বেশি আপগ্রডেশান করা হয়েছে বলা যায়।

আপনারা জানেন যে এই ফোনটি সবে চিনে লঞ্চ করা হয়েছে আর এই ফোনের প্রাথমিক দাম 999 ইউয়ান। তবে এই ফোনটি ভারতে লঞ্চ করার বিষয়ে কিছু জানা যায়নি। আর এবার আসুন দেখা যাক যে Xiaomi Redmi Not 7 ফোনটির সঙ্গে Xiaomi Redmi Note 6 Pro ফোনের পার্থক্য কি।

ডিসপ্লে আর ডিজাইন

Xiaomi Redmi Note 7 মোবাইল ফোনটির একটি গ্রেডিয়েন্ট ফিনিস যুক্ত লুক আর ফিলের সঙ্গে লঞ্চ করা হয়েছে, আর আপনাদের বলে রাখি যে এই ফোনে আপনারা একটি ওয়াটারড্রপ নচ পাবেন। আর এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে যদি আমরা Xiaomi Redmi Note 6 Pro ফোনটির বিষয়ে কথা বলি তবে এই ফোনে রেগুলার নচ ডিজাইন আছে। আর Xiaomi Redmi Note 7ফোনে আপনারা একটি 6.3ইঞ্চির FHD+ LTPS ডিসপ্লে পাবেন আর সেখানে Xiaomi Redmi Note 6 Pro ফনে আপনারা 6.26 ইঞ্চির একটি FHD+IPS LCD ডিসপ্লে পাবেন।

প্রসেসার, র‍্যাম আর স্টোরেজ

আমরা যদি Xiaomi Redmi Note 7 ফোনটি দেখি তবে এই ফোনে 2.2GHz য়ের স্ন্যাপড্র্যাগন 660 অক্টা কোর চিপসেট আছে আর এর সঙ্গে এই ফোনে আপনারা 6GB পর্যন্ত র‍্যাম পাবেন আর এই ফোনে 64GB র ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে। Xiaomi Redmi Note 7 ফোনে আপনারা 3GB,32GB, 4GB,64GB আর 6GB, 64GB স্টোরেজ অপশান পাবেন। আর এছাড়া Xiaomi Redmi Note 6 Pro ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 636 প্রসেসার দেওয়া হয়েছে, আর এর সঙ্গে এতে আপনারা 6GB পর্যন্ত র‍্যাম আর 64GB স্টোরেজ পাবেন আর এই ফোনে দুটি র‍্যাম অপশান আছে।

ক্যামেরা

আমরা যদি Redmi Note 7 ফোনটির ক্যামেরা দেখি তবে এই ফোনে আপনারা একটি 48MP র রেয়ার ক্যামেরা আর একটি 2MP র সেকেন্ডারি ক্যামেরা পাবেন, আর এর মানে এই যে এটি একটি ডুয়াল ক্যামেরা সেটআপের ফোন। আর Redmi Note 7 ফোনের ফ্রন্টে আপনারা একটি `12MP র ক্যামেরা পাবেন। আর অন্য দিকে Redmi Note 6 Pro ফোনে আপনারা 12+5MP র ক্যামেরা সেটআপ পাবেন আর এই ফোনের ফ্রন্টে 20MP র ক্যামেরা আর 2MP র ডুয়াল ক্যামেরা দেওয়া হেয়ছে।

ব্যাটারি

আমরা যদি Xiaomi Redmi Note 7 ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা একটি 4000mAh য়ের ব্যাটারি পাবেন আর যা কুইক চার্জ 4.0 সাপোর্ট করে। আর সেখানে Xiaomi Redmi Note 6 Pro ফোনটুতে আপনারা 4000mAh য়ের ব্যাটারি কোয়াল্কমের কুইক চার্জ 3.0 র সঙ্গে পাবেন।

Connect On :