Xiaomi Redmi Note 7 য়ের সঙ্গে Xiaomi Redmi Note 6 Pro ফোন দুটির স্পেক্সের তুলনা

Xiaomi Redmi Note 7 য়ের সঙ্গে Xiaomi Redmi Note 6 Pro ফোন দুটির স্পেক্সের তুলনা
HIGHLIGHTS

Xiaomi Redmi Note 7 ফোনটি চিনে কেনা যাচ্ছে, এই ফোনটি 48MP র ক্যামেরার সঙ্গে Yuan 999 (10,000 টাকা প্রায়) দামে এসেছে, আর এর সঙ্গে আমরা Xiaomi Redmi Note 6 Pro ফোনের স্পেক্সের তুলনা করে দেখব

Xiaomi Redmi Note 7 ফোনটি চিনে এর মধ্যেই হুলুস্থুলু ফেলে দিয়েছে। আর এই ফোনটি সবে মাত্র চিনে এসদছে। আর কোম্পানি এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসার দিয়েছে আর এটি বিশ্বের প্রথম ফোন যা 48MP র ব্যাক ক্যামেরার সঙ্গে লঞ্চ হয়েছে। আর অন্য দিকে Xiaomi Redmi Note 6 Pro ফোনটি কোম্পানির প্রথম ফোন যা ডুয়াল ফ্রন্ট আর ডুয়াল রেয়ার ক্যামেরার সঙ্গে লঞ্চ হয়েছিল। আর আজকে আমরা এই দুটি ফোনের স্পেক্সের তুলনা করে দেখব.

ডিসপ্লে

Xiaomi Redmi Note 7 ফোনটি 6.3 ইঞ্চির FHD+ ডিসপ্লে রস্নগে লঞ্চ হয়েছে যার রেজিলিউশান 1080×2340 পিক্সাল। আর এর সঙ্গে আমরা যদি Xiaomi Redmi Note 6 ফোনটি দেখি তবে এই ফোনে একটি ছোট 6.26 ইঞ্চির স্ক্রিন আছে যার রেজিলিউশান 2280×1080 পিক্সাল। আর এই ফোনে আমরা এর সঙ্গে ডিসপ্লেতে তেমন কোন পার্থক্য দেখতে পাচ্ছিনা। তবে কাগজে কলমে Xiaomi Redmi Note 7 ফোনটি Redmi Note 6 Pro য়ের থেকে বেশি ভাল।

প্রসেসার

আর এর সঙ্গে যদি প্রসেসারের কথায় আসি তবে Xiaomi Redmi Note 7 ফোনটিতে কোয়াল্ককম স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসার দেওয়া হয়েছে। আর অন্য দিকে Xiaomi Redmi Note 6 Pro ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 636 আছে। আর  দুটি ফোনই 4GB র‍্যাম আর 64GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত যা 256Gb পর্যন্ত মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এক্সপেন্ড করা যায়।

ক্যামেরা

এবার যদি আমরা ক্যামেরার দিকটি দেখি তবে দেখা যাবে যে Xiaomi Redmi Note 7 ফোনটি প্রথম ফোন যা 48MP র ব্যাক ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হয়েছে আর এই ফোনটির অন্য সেন্সারটি ডেপথ সেন্সিং যুক্ত 5MP র। আর অন্য দিকে এই ফোনের ফ্রন্টে 13MP র ক্যামেরা দেওয়া হয়েছে। আর অন্য দিকে Xiaomi Redmi Note 6 Pro ফোনটি ডুয়াল ব্যাক আর ফ্রন্ট ক্যামেরা যুক্ত। এই ডিভাইসে ডুয়াল 20MP+2MP ক্যামেরা আর 12MP+5MP র ডুয়াল ফ্রন্ট ক্যামেরা আছে।

দাম

অবশেষে চিনে Xiaomi Redmi Note 7 ফোনটি এসেগেছে। আর এই ফোনটি ভারতেও খুব তাড়াতাড়ি আসবে বলে মনে করা হচ্ছে। তবে এখনও এই বিষয়ে অফিসিয়ালি কিছু জানা যায়নি। আর অন্য দিকে Xiaomi Redmi Note 6 Pro ফোনটি অ্যামাজনে 15,999 টাকায় পাওয়া যায়।  

Digit.in
Logo
Digit.in
Logo