Xiaomi’র রেডমি নোট 5 ফোনটি বেজেল-লেস ডিজাইন আর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে আসতে পারে

Xiaomi’র রেডমি নোট 5 ফোনটি বেজেল-লেস ডিজাইন আর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপের সঙ্গে আসতে পারে
HIGHLIGHTS

এই বছরের শেষে বা আগামী বছরের শুরুর মধ্যে এটি লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে

কোম্পানির বেস্ট-সেলিং স্মার্টফোন রেডমি নোট 4 এর পরে এবার রেডমি নোট 5 আসবে বলে শোনা যাচ্ছে। আশা করা হচ্ছে যে এই বছরের মধ্যে বা আগামী বছরের শুরুর মধ্যে রেডমি নোট 5 লঞ্চ করা হবে। সাওমি গত বছর আগস্টে রেডমি নোট 4 এর ঘোষনা করেছিল আর এবার তাড়াতাড়ি নোট 5 নিয়ে আসবে বলে মনে করা হচ্ছে। রেডমি নোট 5 এর ডিটেল সবার আগে জুলাই মাসে লিক হয়েছিল আর এবার চিনে একটি মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মে ‘ওয়েবো’ তে এই ডিভাইসের লাইভ ইমেজ দেখা গেছে।

সবথেকে বেশি উল্লেখ যোগ্য কথা এই যে রেডমি নোট 5 প্রথম বাজেট ফোন হবে যা 18:9 অ্যাস্পেক্ট রেশিও ডিসপ্লে সঙ্গে আসবে। লিক ইমেজ থেকে জানা গেছে যে এতে মিনিমাম বেজালের সঙ্গে 5.5 ইঞ্চির ডিসপ্লে থাকবে। এও জানা গেছে যে এতে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে।

রেডমি নোট 5 ফোনটিতে 16MP + 5MP  ‘র রেয়ার সেন্সার থাকবে আর এর সনেগ এতে ডুয়াল রেয়ার ক্যামেরাও থাকবে। ফ্রন্ট ক্যামেরা কেমন হবে সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি। তবে আগের পাওয়া গুজব অনুসারে রেডমি নোট 5 ফোনটিতে স্ন্যাপড্র্যাগন 630 থাকবে। আর নতুন লিক অনুসারে এটি স্ন্যাপড্র্যাগন 660 চিপস্টেকে কাজ করবে।

আশা করা হচ্ছে যে সাওমি রেডমি নোট 5 এর আলাদা আলাদা ভেরিয়েন্ট যেমন 3GB/ 4GB র‍্যাম লঞ্চ হবে। লিক অনুসারে এই স্মার্টফোনটির দাম 999 ইউয়ান(প্রায় 10,000 টাকা) থেকে শুরু হবে, আর এর টপ মডেল 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্টটির দাম 1,699 ইউয়ান (প্রায় 17,000 টাকা) হবে। এই ডিভাইসে 4000mAh এর ব্যাটারি থাকার সম্ভাবনা আছে।

Digit.in
Logo
Digit.in
Logo