Xiaomi Redmi Note 4 অ্যান্ড্রয়েড নৌগাটের আপডেট পাওয়া শুরু করল

Updated on 11-Aug-2017
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড মার্শমেলো OS এর সঙ্গে Xiaomi Redmi Note 4 লঞ্চ হয়েছিল

Xiaomi ,Redmi Note 4 কে এই বছর অ্যান্ড্রয়েড মার্শমেলো অপারেটিং সিস্টেমের সঙ্গে লঞ্চ করেছিল। GSMArena’র একটি রিপোর্ট অনুসারে Xiaomi, Redmi Note 4 এর জন্য অ্যান্ড্রয়েড নৌগাট 7.0 তে আপডেট করবে। আপাতত গ্রিসে Redmi Note 4 এর অ্যান্ড্রয়েড নৌগাট 7.0’র আপডেট পাওয়া যাচ্ছে।

এই আপডেটটি আপান্র ফোনে প্রায় 1.3GB’র স্পেস নেবে। আপডেট করার জন্য আপনাকে সেটিংসে গিয়ে ম্যানুয়ালি চেক করতে হবে। সেটিংসে গিয়ে আপডেট ফোনের অপশানে ক্লিক করতে হবে। আপডেটের জন্য আপনার ফোনে 50 % চার্জ থাকা দরকার। আর এর সঙ্গে ওয়াইফাই নেটওয়ার্ক থেকে এই আপডেট করা ভাল।

এই ফোনটি তিনটি ভেরিয়েন্টে পাওয়া যায়। 2GB র‍্যাম আর 32GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত, যার দাম 9,999 টাকা। 3GB র‍্যাম আর 32GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত ফোনটির দাম 10,999 টাকা। আর এই ফোনের সব থেকে বড় ভেরিয়েন্টটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজের যার দাম 12,999 টাকা। এই স্মার্টফোনটি ডার্ক গ্রে, ব্ল্যাক আর গোল্ড রঙে পাওয়া যায়।

অ্যান্ড্রয়েড নৌগাটের আপডেট পেলে এই ফোনটিতে বেশ কিছু নতুন ফিচার্স যুক্ত হবে। যার মধ্যে স্প্লিট স্ক্রিন, মাল্টি টাস্কিং। কুইক সেটিংস, উন্নত গুগল কিবোর্ড, উন্নত নোটিফিকেশান আর লেটেস্ট ভিডিও থাকবে।

রেডমি নোট 4 এর স্পেসিফিকেশান কেমন তা একবার দেখে নেওয়া যাক। এই ফোনটিতে 5.5 ইঞ্চির HD কার্ভড ডিসপ্লে আছে। এতে অক্টা-কোর স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার আর 4100 mAh এর ব্যাটারি আছে। এই ফোনটি অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলোতে কাজ করে। এই স্মার্টফোনটির পেছনে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার যুক্ত।

এই ফোনটিতে ডুয়াল টোন LED ফ্ল্যাশের সঙ্গে 13MP’র অটোফোকাস যুক্ত রেয়ার ক্যামেরা ছে। আর এই ফোনের ফ্রন্ট ক্যামেরা 5MP’র। এই ফোনটি 4G VoLTE সাপোর্ট করে।

সোর্সঃ 

Connect On :