Xiaomi Redmi Note 4 আর Redmi Note 4X, Mi A1 এর স্টক অ্যান্ড্রয়েড ROM পাচ্ছে

Xiaomi Redmi Note 4 আর Redmi Note 4X, Mi A1 এর স্টক অ্যান্ড্রয়েড ROM পাচ্ছে
HIGHLIGHTS

Xiaomi Redmi Note 4 আর Redmi Note 4X ফোন দুটি Mi A1 এর স্টক অ্যান্ড্রয়েড ROM পাচ্ছে, এই ROM স্টক অ্যান্ড্রয়েড 7.1.2 নৌগাটের সঙ্গে সেপ্টেম্বর সিকিউরিটি নিয়ে আসছে

সাওমি সেপ্টেম্বরে লঞ্চ হওয়া Mi A1 এর সঙ্গে গুগলের নিজের অ্যান্ড্রয়েড বন প্রোগ্রামকে রিবুট করতে সাহায্য করেছে। Mi A1 অ্যান্ড্রয়েড 7.1 নৌগাটের স্টক ভার্শানে চলে।

XDA এর ডেভেলাপার্সের বর্ষীয়ান সদস্য GLokin666, Redmi Note 4 আর Redmi Note 4X এর জন্য mi a1 এর অ্যান্ড্রয়েড বন ROM পোর্ট করেছে কিন্তু এখনও অব্দি এটি কোন স্টেবেল ভার্শান নেই। একটি ব্লগ পোস্টে GLokin666 বলেছিল যে অ্যান্ড্রয়েড বন ROM এর সঙ্গে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আর ইনফারেড ব্লাস্টার কাজ করবেনা, আর সেখানে Redmi Note 4 এর ক্যামেরার সঙ্গে স্টেবিলিটি ইউথ থাকবে।

 

Xiaomi Redmi Note 4 running stock Android 7.1.2 Nougat (Source: XDA Developers)

যারা এই আপডেটের জন্য উৎসাহী তারা XDA থেকে এই ROM ডাউনলোড করতে পারবে। এর পরে Redmi Note 4 আর Redmi Note 4Xইউজার্সরা ডাটা, সিস্টেম আর ROM ইন্সটল করার জন্য TWRP এর ব্যবহার করতে পারবে। রিপোর্ট অনুসারে এই ডিভাইসকে রিস্টার্ট করার পরে এটি স্টক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে কাজ করতে শুরু করে দেবে।

Mi A1 এর প্রথম স্টক অ্যান্ড্রয়েড ROM সবার আগে সেপ্টেম্বরে Mi 5X এ রিপোর্ট করা হয়েছিল। Mi A1 প্রধানত Mi 5X নির্ভর আর MIUI 9 এর বাজারে স্টক অ্যান্ড্রয়েডে চলে। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo