সাওমির এই স্মার্টফোনটির নতুন ভেরিয়েন্ট লঞ্চ হল

Updated on 26-Nov-2017
HIGHLIGHTS

Redmi 5A স্মার্টফোনটি গত বছর লঞ্চ হওয়া Redmi 4A’র জায়গা নেবে, এই স্মার্টফোনটিতে একটি আল্ট্রা-লাইট মেটাল বডি আছে যা Redmi 4A থেক এই ফোনটিকে আলাদা করেছে

গতমাসে Redmi 5A স্মার্টফোনটিতে ব্লু কালারে লঞ্চ করার পরে এবার সাওমি এই ফোনটিকে নতুন কালারে লঞ্চ করেছে। এই নতুন ভেরিয়েন্টটি আগের স্মার্টফোনের মতন স্পেসিফিকেশান যুক্ত।

Redmi 5A ফোনটি লেক ব্লু মেটাল 599 Yuan (প্রায়$91) আর এটি কিনতে পাওয়া যাচ্ছে। এই স্মার্টফোনটি আগে শ্যামপেন গোল্ড, প্ল্যাটিনাম সিলভার গ্রে আর রোজ গোল্ড কালারের অপশানে পাওয়া যায়। Redmi 5A স্মার্টফোনটি গত বছর লঞ্চ হওয়া Redmi 4A স্মার্টফোনটির জায়গা নেবে, এই স্মার্টফোনটি একটি আল্ট্রা লাইট মেটাল বডি যুক্ত আর তাই এই ফোনটিকে Redmi 4A থেকে আলাদা করবে।

এই ফোনটি 5 ইঞ্চির HD ডিসপ্লে যুক্ত আর এর রেজিলিউশান 1280 x 720 পিক্সাল। এইস স্মার্টফোনটিতে স্ন্যাপড্র্যাগন 425 প্রসেসার আছে। যার ক্লক স্পিড 1.2GHz। এই ডিভাইসে 2GB র‍্যাম আর 16GB ইন্টারনাল স্টোরেজ আছে আর তা মাইক্রোও এসডি কার্ড দিয়ে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। এখন এই ফোনটির 3GB র‍্যাম ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। তবে Redmi 4A স্মার্টফোনটির মতন এর নতুন ভেরিয়েন্ট কিছু সময়ের মধ্যে লঞ্চ হতে পারে।

এই ফোনটির ব্যাকে 13 মেগাপিক্সালের ক্যামেরা আছে যা ফেস ডিটেকশান অটোফোকাস (PDAF)  আর LED ফ্ল্যাশ যুক্ত। এই ফোনটির ফ্রন্ট ক্যামেরা 5 মেগাপিক্সালের। এই স্মার্টফোনটির ব্যাটারি 3,000mAh।

এই স্মার্টফোনটিতে কোম্পানির লেটেস্ট MIUI 9 যুক্ত যাতে স্প্লিট স্ক্রিন মাল্টিটাস্কিং, ইমেজ সার্চ আর একটি AI অ্যাসিস্টেন্স আছে। কানেক্টিভিটির জন্য এই ফোনটিতে ডুয়াল সিম, 4G LTE, 3G, Wi-Fi 802.11 b/g/n, ব্লুটুথ 4.2 আর GPS দেওয়া হয়েছে।

সোর্সঃ 

Connect On :