Xiaomi POCO F1 Lite স্ন্যাপড্র্যাগন 660 র সঙ্গে গিকবেঞ্চে দেখা গেছে

Xiaomi POCO F1 Lite স্ন্যাপড্র্যাগন 660 র সঙ্গে গিকবেঞ্চে দেখা গেছে
HIGHLIGHTS

Xiaomi র POCO ব্র্যান্ডের নতুন স্মার্টফোন গিকবেঞ্চে দেখা গেছে যেখানে আপকামিং ডিভাইসের বিষয়ে কিছু জানা গেছে

হাইলাইট

  • POCO F1 Liteগত বারের ফোনের সাক্সেসার
  • এই ফোনে স্ন্যাপড্র্যাগন 660 থাকতে পারে

 

গত বছর Xiaomi তাদের নতুন স্মার্টফোনে ব্র্যান্ড POCO র কথা জানিয়েছিল। আর এই সবা ব্র্যান্ডে তারা একটি মাত্র ফোন এনেছিল যা POCO F1 নামে পরিচিত। আর কোম্পানি তাদের স্মার্টফোন POCO F2 লঞ্চ করবে বলে মনে করা হচ্ছে। আর এর মধ্যে কোম্পানি তাদের যে ফোনটি আনতে চলেছে তা তাদের আগের ফোনের থেকে কম শক্তিশালী হবে।

Xiaomi POCO f1 Lite নামের একটি ফোন গিকবেঞ্চে দেখা গেছে। POCO f1 Lite ফোনটি অ্যান্ড্রয়েড 9 আর স্ন্যাপড্র্যাগন 660 প্রসেসারে সঙ্গে দেখা গেছে আর এই ডিভাইসে 4GB র‍্যাম থাকতে পারে।

POCO F1 Lite ফোনটি সিঙ্গেল কোর টেস্টে 1341 পয়েন্ট পেয়েছে আর মাল্টি কোর টেস্টে এর পয়েন্ট 4830। আর এই স্কোর স্ন্যাপড্র্যাগন 660 যুক্ত ফোন (যেমন Nokia 7 Plus) য়ের তুলনায় অনেক কম। আর আসলে এই স্কোর স্ন্যাপড্র্যাগন 636 যুক্ত Redmi Note 5 Pro র সঙ্গে অনেকটাই মিলে যায়।

Nashville Charrerclass য়ের দেওয়া এই POCO F1 Lite য়ের প্রথম স্পট। আর এছাড়া গিকবেঞ্চে Xiaomi Uranus নামের একটি ফোন দেখা গেছে। আর মনে করা হচ্ছে যে এই নাম POCO F1 Lite য়ের জন্য ব্যাবহার করা হচ্ছে কারন দুটি ফোনের স্কোর একই।

এই খবরটি এই ফোনের বিষয়ে একদম প্রথম দিকের খবর আর তাই এই খবরটি সম্পূর্ণ সত্যি বলে বিশ্বাস করা যায়না। এর আগেও গিকবেঞ্চে শাওমি আর হনারের অনেক ফোন দেখা গেছে যা পরবর্তীতে আর বাস্তবে দেখা যায়নি। POCO F1 Lite ফোনের বিষয়ে আরও অনে খবর সামনের সপ্তাহের মধ্যেই জানা যেতে পারে।

সম্প্রতি POCO F1 নতুন MIUI 10.2.3.0 আপডেট পেয়েছে। আর এই আপডেটের সাইজ 550 MB আর এটি ফেব্রুয়ারি সিকিউরিটির সঙ্গে এসেছে,। আর এই আপডেট ভারতে এসে গেছে। আর আপনারা এই নতুন আপডেটের জন্য নোটিফিকেশান না পেলে সিস্টেম সেটিংসে গিয়ে আপডেট চেক করতে পারেন। তবে এই আপডেটে ফেব্রুয়ারি সিকিউরিটি প্যাচ ছাড়া এর আপডেটের বিষয়ে আর কিছু জানা জায়নি আর  রিপোর্ট অনুসারে এই আপডেটে Widevine L1 সাপোর্ট নেই। Widevine L1 সার্টিফিকেশান নেটফ্লিক্স আর অ্যামাজন প্রাইমে HD ভিডিও স্ট্রিম করা যায়। আর এই আপডেটে 4K 60 FPS সাপোর্ট আছে। আর বিটা ইউজার্সরা 4K 60FPS আর Widevine L1 আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo