সাওমির নতুন স্মার্টফোন কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপসেটে কাজ করবে

সাওমির নতুন স্মার্টফোন কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপসেটে কাজ করবে
HIGHLIGHTS

সাওমির CEO Lei Jun কোয়াল্কম টেক সামিটের কথা স্বীকার করেছে যে কোম্পানির নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসে স্ন্যাপড্র্যাগন 845 চিপসেটে কাজ করবে

সাওমির ২০১৮ সালের ফ্ল্যাগশিপ ডিভাইসে কোয়াল্কমের নতুন স্ন্যাপড্র্যাগন 845 চিপসেট থাকবে। চিপ তৈরির সংস্থা কোয়াল্কম টেক সামিটে তাদের নতুন স্ন্যাপড্র্যাগন 845 চিপসেটের কথা ঘোষনা করেছে।

Jun বলেছেন যে সাওমি তাদের পরবর্তী প্রিমিয়াম স্মার্টফোন স্ন্যাপড্র্যাগন 845 এ চলবে। তিনবি বলেছেন যে, “৬ বছর আগে আমরা কোয়াল্কমের প্রসেসারের সঙ্গে Xiaomi Mi 1 লঞ্চ করেছিলাম যা সেই সময়ের হিসাবে সব থেকে সেরা ছিল। অনেক বছর পরে, ফ্ল্যাগশিপ ফোনে সমস্ত টপ কোয়াল্কম প্রসেসার নেওয়া হয়েছিল”।

Jun এখনও সাওমির এই ফ্ল্যাগশিপ ডিভাইসের নাম জানায়নি যা এই চিপসেটে কাজ করবে। তবে সারা বছরে এরা কি আর শুধু একটি ফোনই বানায়?

আশা করা হচ্ছে যে Xiaomi Mi 7 এই প্রসেসারে কাজ করবে কিন্তু যদি আগামী বছরের Mi Mix বা Mi Note ফোনে এটি দেখা যায় তবে তাতে অবাক হওয়ার কিছু নেই। এই বছরের Mi Mix 2 ফোনটি স্ন্যাপড্র্যাগন 835 এ কাজ করবে আর সেখানে Mi Note 2(গত বছর চিনে বিক্রিত) স্ন্যাপড্র্যাগন 821 এ কাজ করবে যা এই সময়ে শুধু কোয়াল্কমের ফ্ল্যাগশিপ চিপসেট যুক্ত।   

মজার ব্যাপার এই যে কোয়াল্কম এখনও স্ন্যাপড্র্যাগন 845 এর বিষয়ে বেশি কিছু জানায়নি। আশা করা হচ্ছে যে এই চিপসেটটি কোয়াল্কম X20 LTE মোডেমের সঙ্গে আসবে আর এটি 10nm এর প্রসেসারে বানানো হবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo