Xiaomi Mi A3 ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডারের সঙ্গে লঞ্চ হতে পারে

Updated on 24-Mar-2019
HIGHLIGHTS

Xiaomi Mi A3 স্মার্টফোনটি গত বছর লঞ্চ হওয়া Mi A2 য়ের জায়গা নেবে আর ট্রেন্ডিং ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট রিডারের সঙ্গে আসবে

এই সময়ের প্রায় সব হাই এন্ড ডিভাইসে ট্রেন্ডিং ফিচার হিসাবে উঠে এসেছে। XDA Developers দের নতুন রিপোর্টে জানা গেছে যে Xiaomi MI A3( আর হয়ত Xiaomi MI A3 Lite) য়েও ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ডিসপ্লের ভেতরে দেওয়া হতে পারে। Xiaomi Mi A2 য়ের মতন এই স্মার্টফোনটিও অ্যান্ড্রয়েড ওয়ান পাওয়ার্ড স্মার্টফোন হবে।

Xiaomi MI A3 র ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সাপোর্ট করার বিষয়ে XDA Devlopers মেম্বার Franztesca র নতুন তিনটি Xiaomi ডিভাইসের হার্ডওয়্যার টেস্ট দেখার পড়ে জানা গেছে। এই ফোন তিনটিতে  “pyxis”, “bamboo_sprout” আর  “cosmos_sprout” কোডনেম দেওয়া হয়েছে। এর মধ্যে দুটি স্মার্টফোনে অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন হিসাবে চেনা গেছে। এর আগের অ্যান্ড্রয়েড ফোনে sprout কোডনেম দেওয়া হয়েছিল আর তাই মনে করা হচ্ছে যে অ্যান্ড্রয়েড ফোন Xiaomi Mi A3 আর Xiaomi MI A3 L:ite হবে।

XDA ডেভলাপার্সের রিপোর্ট অনুসারে Xiaomi স্মার্টফোন 32 মেগাপিক্সালের সেলফি ক্যামেরা ফর ইন ওয়ান ডিসপ্লে বিনিং প্রযুক্তির সঙ্গে আসবে। আর এই ফোনের রেয়ার ক্যামেরা ডিপার্টমেন্টের বিষয়ে কোন কিছু জানা যায়নি। এখন স্মার্টফোন প্রসেসারের বিষয়ে কিছুই জানা যায়নি তবে Xiaomi MI A2 দেখে মনে করা হচ্ছে যে Xiaomi Mi A3 কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 675 যুক্ত হবে। তবে কোম্পানির তরফে এখনও কিছু জানা যায়নি।

Xiaomi MI A2 ফোনটি ডুয়াল সিমের সঙ্গে পাওয়া যায়। আর এতে 5.99 ইঞ্চির ফুল HD+ ডিসপ্লে স্ক্রিন আছে আর এতে 1080×2160 পিক্সাল রেজিলিউশান আর 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত হবে। আর এই ফোনে 64GB/128GB স্টোরেজ আর 4GB/6GB র‍্যামের সঙ্গে পাওয়া যায়।

ক্যামেরার ক্ষেত্রে Xiaomi Mi A2 ফোনে সোনি IMX486 প্রাইমারি সেন্সার আর f/1.75 অ্যাপার্চার 1.25 মাইক্রোন পিক্লসা সাইজের সঙ্গে একটি 12 মেগাপিক্সালের ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আর এটি 2 মাইক্রন পিক্সাল সাইজের সঙ্গে 20 মেগাপিক্সালের IMX376 সেন্সার 4ইন 1 সুপার পিক্সাল টেক আর f/1.75 অ্যাপার্চার যুক্ত দ্বিতীয় ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ফোনে 20 মেগাপিক্সালের ক্যামেরা আছে আর এই ফোনে একটি 3,000mAh ব্যাটারি দেওয়া হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :