অবশেষে ভারতে এল সাওমির এই ফোনটির স্পেশাল রেড এডিশান

Updated on 18-Dec-2017
HIGHLIGHTS

সাওমি Mi A1 স্পেশাল রেড এডিশানের দাম 13,999 টাকা

শীতের উৎসব আমেজকে আরও বেশি আনন্দিত করার জন্য সাওমি ভারতে নিয়ে এল তাদের নতুন সাওমি Mi A1 স্পেশাল রেড এডিশান। এই ফোনটির লিমিটেড এডিশান ২০ ডিসেম্বর থেকে এমআইডট কম আর ফ্লিপকার্টে কিনতে পাওয়া যাবে।

সাওমির এই নতুন ফোনটির সেস্পেশিফিকেশান তার এই ফোনের এমনি ভেরিয়েন্টের মতনই। তবে আমরা এখন একবার এই সাওমি ফোনটির স্পেসিফিকেশান গুলি দেখে নি। সাওমির এই রেড কালার ভেরিয়েন্টটিতে ভারতে Mi A1 এর প্রথম এডিশান যা ভারতে সেপ্টেম্বর মাসে লঞ্চ হয়েছিল তার মতন হার্ডওয়ারই দেওয়া হয়েছে। এই ফোনটিতে অ্যান্ড্রয়েড 7.1.2 নৌগাট অপারেটিং সিস্টেম আছে। এটি একটি ডুয়াল সিমের ফোন। আর এতে স্টক UI দেওয়া হয়েছে। এই ফোনটিতে 5.5-ইঞ্চির IPS ডিসপ্লে দেওয়া হয়েছে যা ফুল HD যুক্ত আর এর রেজিলিউশান 1080×1920 পিক্সাল। এই ফোনটিতে অক্টা-কোর কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 SoC আছে আর এই ফোনের র‍্যাম  4GB।

সাওমির এই ফোনটিতে ব্যাক সাইডে ডুয়াল ক্যামেরা আছে যা দুটি 12 মেগাপিক্সালের ইমেজ সেন্সার যুক্ত। যাতে ওয়াইড অ্যাঙ্গেল f/2.2  লেন্স এবং 1.25 মাইক্রন পিক্সাল সেন্সার যুক্ত। যাতে f/2.6 অ্যাপার্চার টেলিফটো লেন্স যুক্ত। এই ফোনের নতুন ক্যামেরা সিস্টেম 2X অপ্টিকাল জুম অফার করে। আর এছাড়া এই স্মার্টফোনটির ফ্রন্টে 5 মেগাপিক্সালের ক্যামেরা সেন্সার আছে। যাতে রিয়াল টাইম আর বিউটিফিকেশান মোড আছে। এই ফোনে 3080mAh এর ব্যাটারি আছে।

এই ফোনটিতে 64GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে যা মাইক্রো এসডি কার্ড দিয়ে 128GB অব্দি এক্সপেন্ড করা যাবে। এটি একটি 4G VoLTE ফোন। আর কানেক্টিভিটির জন্য ফোনটিতে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই 802.11ac, ব্লুটুথ টাইপ C পোর্ট আছে আর এতে একটি 3.5mm হেডফোন জ্যাকের অপশানও আছে।

সোর্সঃ 

Connect On :