Xiaomi Mi 8 স্মার্টফোনটি ভারতে সেপটেমম্বর মসাএ লঞ্চ হতে পারে, এর সম্ভাব্য দামের বিষয়ে জানুন

Updated on 22-Aug-2018
HIGHLIGHTS

Xiaomi Mi 8 স্মার্টফোনটি ভারতে একটি রপিমিয়াম স্মার্টফোন হিসাবে লঞ্চ করা হবে আর এছাড়া এর দাম 30,000টাকা থেকে শুরু হতে পারে

Xiaomi ভারতে এই সময়ে সব থেকে বড় স্মার্টফোন কোম্পানি হিসাবে উঠে আসতে পারে। আর একটি IDC রিপোর্ট যদি সত্যি বলে মনে করি তবে কোম্পানি এন্ট্রি লেভেল আর মিড রেঞ্জ স্মার্টফোনের রেঞ্জে বেশি খ্যাত। আর প্রিমিয়াম সেগ্মেন্টে এটি OnePlus, Samsung আর Apple য়ের মতন নয়। তবে মনে হচ্ছে যে এই ক্ষেত্রে খুব তাড়াতাড়ি কোম্পানি নিজেদের জায়গা তৈরি করতে আসছে।

আজকে কোম্পানি তাদের সাব ব্র্যান্ডে প্রিমিয়াম সেগমেন্টে নতুন স্মার্টফোন POCO F1 লঞ্চ করতে চলেছে। আর এও হতে পারে যে এই ক্ষেত্রে কোম্পানি তাদের প্রিমিয়াম হার্ডওয়্যার আর অসাধারন স্পেক্স অফার করবে। আর এই স্মার্টফোনটি লঞ্চ হলে OnePlus আর Asus Zenfone 5Z করা প্রতিজগতায় পরবে। আর এছাড়া POCO F1 স্মার্টফোনটির পড়ে কোম্পানি তাদের Xiaomi MI 8 স্মার্টফোনটি ভারতে লঞ্চ করতে পারে, আর এই ডিভাইসটি সেপটেম্বরে লঞ্চ করা হতে পারে।

এই ডিভাইসটি সম্প্রতি চিনে লঞ্চ করা হয়েছিল। এই ডিভাইসটি চিনে একটি 6.21ইঞ্চির 1080×2248 পিক্সাল যুক্ত 18:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এছাড়া এটি স্যামসং এর তৈরি সুপার AMOLED ডিসপ্লে যুক্ত। আর এছাড়া এই ডিসপ্লেটি নচ ডিজাইনের।

আমরা যদি এই ফোনের ক্যামেরার বিষয়ে কথা বলি তবে আপনাদের বলে রাখি যে এই ডিভাইসে একটি 20 মেগাপিক্সলাএর ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে। আর এটি নচ স্থিত আর এছাড়া এখানে প্রক্সিমিটি সেন্সার, ইয়ারপিস, ইনফারেড লাইটিং আর ইনফারেড লেন্স আছে। এই ফোনে কোম্পানি অ্যাডভান্স ইনফারেড ফেস আনলক ফিচার দিয়েছে। আর এও বলা হচ্ছে যে এটি অ্যাপেল iPhone X য়ের থাকা ফেস ID র মতন সুরক্ষিত হবে।

এই ডিভাইসে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 চিপসেটের সঙ্গে এসেছে। আর এছাড়া এই ডিভাইসের এই প্রসেসার AnTuTuতে দেখা সব থেকে বেশি স্কোড় (301,472)পেয়েছে। আর বেশি স্কোড় এই প্রসেসারটি অন্য কোন ফোনে নেই। আর এই ডিভাসিএ রেয়ার ক্যামেরার ক্ষেত্রে দুটি 12MP র ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ফোনে অ্যান্ড্রয়েড 8.,1 Oreo দেওয়া হয়েছে।

Connect On :