Xiaomi 13 Ultra আসছে 18 এপ্রিল, লঞ্চের আগেই সম্ভাব্য দাম থেকে ফিচার দেখে নিন

Xiaomi 13 Ultra আসছে 18 এপ্রিল, লঞ্চের আগেই সম্ভাব্য দাম থেকে ফিচার দেখে নিন
HIGHLIGHTS

আগামী 18 এপ্রিল লঞ্চ করতে চলেছে Xiaomi 13 Ultra

এই ফোনে 120 Hz রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে মিলতে পারে

6.7 ইঞ্চির একটি 2K ডিসপ্লে থাকবে বলেই অনুমান করা হচ্ছে

Xiaomi -এর তরফে আবার একটি নতুন Flagship ফোন নিয়ে আসা হতে চলেছে। এই নতুন ফোনটি আগামী 18 এপ্রিল লঞ্চ করতে চলেছে। আসন্ন ফোনটির নাম Xiaomi 13 Ultra। বেশ বহুদিন ধরেই এই ফোন নিয়ে বিস্তর চর্চা চলছে। অবশেষে এটার লঞ্চের দিন সামনে এল। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে Xiaomi 13 Ultra ফোনটির সঙ্গে Xiaomi Pad 6 ট্যাবলেটটি চিনে লঞ্চ হতে চলেছে। Xiaomi -এর তরফে এই ফোনের লঞ্চের বিষয়টা তাদের সোশ্যাল মিডিয়ায় ঘোষণা করা হয়েছে। 

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে Xiaomi 13 Ultra ফোনটি এই সংস্থার সব থেকে প্রিমিয়াম ফোন হতে চলেছে এখনও পর্যন্ত। এর আগে Xiaomi -এর তরফে তাদের 13 Pro ফোনটি লঞ্চ করা হয়েছিল। সেই ফোনটির দাম দেশে রাখা হয়েছিল 79,900 টাকা। 

কী কী ফিচার থাকবে এই ফোনে? 

1. এই ফোনে আছে 6.7 ইঞ্চির একটি 2K AMOLED ডিসপ্লে। এখানে মিলবে 120 Hz রিফ্রেশ রেট। 

2. এই ফোনে Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে। এখানে 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ মিলবে। 

3. অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলে এই ফোন। 

4. Leica ক্যামেরা থাকতে পারে এই ফোনে। 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ আরও তিনটি 50 মেগাপিক্সেলের ক্যামেরা মিলতে পারে এই ফোনের রিয়ার ক্যামেরায়। 

5. সেলফি তোলা এবং ভিডিও কলের জন্য 32 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা থাকতে পারে। 

Xiaomi 13 Ultra

6. 90W ওয়্যার্ড এবং 50W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা সহ 4900 mAh ব্যাটারি থাকতে পারে রেখানে। 

Xiaomi 13 এর ডিজাইন কেমন হবে? 

এই ফোনের ডিজাইন নিয়ে একাধিক তথ্য একাধিক বার প্রকাশ্যে এসেছে। এবার এই ফোনের টিজার থেকে এই ফোনের ক্যামেরা মডিউল সম্পর্কে তথ্য পাওয়া গেল। এখানে একটি বড় গোলাকার ক্যামেরা মডিউল মিলতে পারে। এছাড়া একটি পাঞ্চ হোল কাটআউটের মধ্যে এই ফোনের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলেই জানা গিয়েছে। কার্ভ এজ সহ এই ফোনটি দুটো রঙে লঞ্চ করবে। এই দুটো রঙ হল হোয়াইট সিরামিক এবং ব্ল্যাক লেদার ফিনিশ। তবে এই ফোন ভারতে আসবে কিনা সেটা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo