ফের ফাঁস Xiaomi 13 Ultra-এর তথ্য! Leica ক্যামেরা নিয়ে কবে লঞ্চ করছে এই ফোন?

Updated on 26-Apr-2023
HIGHLIGHTS

এপ্রিল মাসেই Xiaomi -এর তরফে Xiaomi 13 Ultra লঞ্চ করা হবে যে সেটা নিশ্চিত ছিল

এবার একটি অনলাইন লিকের মাধ্যমে প্রকাশ্যে এল এই ফোনের মুক্তির দিন

আগামী 18 এপ্রিল চিনে এই ফোন লঞ্চ করতে পারে

Xiaomi -এর তরফে শীঘ্রই তাদের পরবর্তী Flagship ফোন লঞ্চ করা হতে চলেছে। এই ফোনটির নাম Xiaomi 13 Ultra। একটি স্মুদ ক্লিয়ার লুক নিয়ে এই ফোন বাজারে আসছে, সঙ্গে থাকবে বিরাটাকারের রিয়ার ক্যামেরা রিং। এই ফোনটি Xiaomi 12S Ultra -এর উত্তরসূরি হতে চলেছে। আগেই জানা গিয়েছিল যে এই ফোনটি এপ্রিল মাসেই লঞ্চ হবে। এবার একেবারে দিনক্ষণ প্রকাশ্যে এল। 

কবে লঞ্চ হবে এই ফোন?

এই ফোনটি 18 এপ্রিল চিনে লঞ্চ করতে চলেছে বলেই এই লিক থেকে জানা গিয়েছে। একটি অনলাইন রিটেলার অ্যাপ স্টোরের একটি স্ক্রিনশট ভাইরাল হয়ে গিয়েছে সেখান থেকেই জানা গিয়েছে এই ফোনের লঞ্চের দিন এবং সময়। এটা আগে থেকেই অবশ্য নিশ্চিত ছিল যে এই ফোনটি এপ্রিল মাসেই লঞ্চ করবে। এখন জানা গেল 18 এপ্রিল হল সেই দিন। অর্থাৎ আর মাত্র কয়েকদিন বাকি এই ফোনের আত্মপ্রকাশ ঘটাতে। তবে এই ফোন ভারতে বা বিশ্ববাজারে কবে লঞ্চ করবে সেটা এখনও জানা যায়নি। অন্য আরেকটি লিক হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনটি 18 নয়, বরং 17 এপ্রিল লঞ্চ করতে পারে। তেমনই এক Xiaomi/Leica -এর পোস্টার প্রকাশ্যে এসেছে।

এছাড়া এই ফোনের সম্পর্কে একাধিক লিক হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এখানে 6 ধরনের ক্যামেরা থাকবে যার মধ্যে 4টি রিয়ার ক্যামেরা হতে পারে। টুইটারে এই ফোনের বিষয়ে একাধিক তথ্য ফাঁস হয়েছে, সেখানে আবার বলা হচ্ছে এই ফোনে একটি নতুন হার্ডওয়্যার ফিচার থাকবে। Weibo -এর একটি পোস্টে এই ফোনের ক্যামেরা সহ অন্যান্য ফিচারের বিষয়ে লেখা হয়েছিল, তারপর থেকে গোটা বিষয় নিয়ে সন্দেহ তৈরি হয়েছে। 

কী কী সম্ভাব্য ফিচার থাকতে পারে এই ফোনে?

1. এই ফোনে 6.7 ইঞ্চির একটি 2K AMOLED ডিসপ্লে থাকতে পারে 120 Hz রিফ্রেশ রেট সহ। 

2. Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকতে পারে যা 16 GB RAM এবং 512 GB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে যুক্ত থাকবে। 

3. 90W ওয়্যার্ড এবং 50W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধা সহ 4900 mAh ব্যাটারি পেতে করেন এই ফোনে। 

4. অ্যান্ড্রয়েড 13 -এর সাহায্যে চলতে পারে এই ফোন। 

5. 50 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা থাকতে পারে, সঙ্গে 32 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা থাকবে বলেই অনুমান।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :